করোনায় আরও ৬৯ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৩৫৯ জন

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:৪৯ অপরাহ্ণ, ০২/০৫/২০২১

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৬৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১১ হাজার ৫৭৯ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও এক হাজার ৩৫৯ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট সাত লাখ ৬১ হাজার ৯৪৩ জন করোনায় আক্রান্ত হয়েছে।

এছাড়াও গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে দুই হাজার ৬৫৭ জন। এ নিয়ে দেশে মোট ছয় লাখ ৮৭ হাজার ৩২৮ জন করোনা থেকে সুস্থ হলেন।

রোববার (২ মে) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৪২০টি ল্যাবে ১৪ হাজার ১৫৮ টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৪২ টি। করোনা শনাক্তের হার নয় দশমিক ৬০ শতাংশ। মৃত্যুর হার এক দশমিক ৫২ শতাংশ। সুস্থতার হার ৯০ দশমিক ২১ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ৬৯ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৪৪ জন ও নারী ২৫ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন আট হাজার ৪৩৪ জন ও নারী তিন হাজার ১৪৫ জন।

এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ১০ বছরের নিচে একজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাতজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন ও ষাটোর্ধ্ব ৪৪ জন রয়েছেন।

Nagad

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগের ৩৮ জন, চট্টগ্রাম বিভাগের ১৪ জন, রাজশাহী বিভাগে একজন, খুলনা বিভাগে পাঁচজন, বরিশাল বিভাগে সাতজন, সিলেট বিভাগে একজন, রংপুর বিভাগে দুজন ও ময়মনসিংহ বিভাগে একজন রয়েছে। সরকারি হাসপাতালে ৪৮ জন ও বেসরকারি হাসপাতালে ১৯ জন মৃত্যুবরণ করেছেন। এছাড়া বাসায় মৃত্যুবরণ করেছেন দুইজন।