স্প্যানিশ লা লিগায় স্বস্তির জয় পেয়েছে রিয়াল

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:১৮ পূর্বাহ্ণ, ০২/০৫/২০২১

স্প্যানিশ লা লিগায় শনিবার রাতে স্বস্তির জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে দলটি ২-০ গোলে হারিয়েছে ওসাসুনাকে। এই জয়ে পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা অ্যাটলেটিকোর কাছাকাছিই থাকল জিদান বাহিনী।

৩৪ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাটলেটিকো। রিয়ালের পয়েন্ট ৭৪, অবস্থান দ্বিতীয়। একটি করে ম্যাচ কম খেলা বার্সেলোনা ৭১ পয়েন্ট নিয়ে তিনে ও সেভিয়া ৭০ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে।

প্রথমার্ধে বেশ কটি গোলের সুযোগ তৈরি করলেও গোলের দেখা পায়নি রিয়াল মাদ্রিদ। দুটি গোলই আসে ম্যাচের দ্বিতীয়ার্ধে। ৬৭ মিনিটে গোলের সুযোগটি তৈরি করে রিয়াল; তবে বদলি নামা রদ্রিগোর দূর থেকে নেওয়া শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।

মূল দায়িত্ব রক্ষণ সামলানো হলেও শুরু থেকে আক্রমণেও ব্যস্ত সময় পার করছিলেন মিলিতাও। পরিশ্রমের ফল মেলে ৭৬ মিনিটে। বদলি নামা ইসকোর কর্নারে হেডে বল জালে জড়ান ব্রাজিলিয়ান ডিফেন্ডার (১-০)।
চার মিনিট পর সৌভাগ্যসূচক গোলে ব্যবধান দ্বিগুণ করেন কাসেমিরো। বেনজেমার রক্ষণচেরা পাস পেয়ে বলে ঠিকমতো পা লাগাতে পারেননি ব্রাজিলিয়ান মিডফিল্ডার। তবে আগুয়ান এররেরাকে ফাঁকি দিয়ে বল চলে যায় গোললাইন পেরিয়ে (২-০)। শেষ অবধি দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

রিয়ালের বল পজিশন ছিল শতকরা ৬৬ ভাগ। ২২ টি শটের ছয়টি ছিল লক্ষ্যে। সেখানে পুরো ম্যাচে ওসাসুনার তিনটি শটের মাত্র দুটি ছিল লক্ষ্যে। রিয়াল সাত কর্ণার আদায় করলেও ওসাসুনা পারেনি একটিও আদায় করতে।

Nagad