মেঘনা নদীতে ওয়েস্টার্ন গ্রুপের বিরুদ্ধে অবৈধ বালু উত্তোলন, বিক্রির অভিযোগ

নরসিংদী প্রতিনিধি :নরসিংদী প্রতিনিধি :
প্রকাশিত: ৯:৩৫ অপরাহ্ণ, ০১/০৫/২০২১

ওয়েস্টার্ন গ্রুপ নরসিংদী সদরের মেঘনা নদীতে নদী খননের কাজ পেয়ে, উক্ত নদী খননের জন্য ২ টি সরকারি কাটিং বেজার এনে ২ বৎসর যাবত অযত্নে অবহেলায় নদীতে ফেলে রেখেছে। কোন কাজ না করে গুঞ্জন উঠেছে সরকারি বিল ভাউচার উত্তোলন করে যাচ্ছে। বর্তমানে উক্ত গ্রুপ ৪/৫ টি লোড ড্রেজার নদীর বিভিন্ন জায়গায় সেনাবাহিনীর নাম ভাঙ্গিয়ে বালু বিক্রি করে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে।

স্থানীয় একটি প্রভাবশালী মহলের যোগসাজশে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করছে । যাতে দীর্ঘমেয়াদী নদী ভাঙ্গনে দিন দিন জনগণের ব্যাপক ক্ষতির অসংখ্য তৈরি হচ্ছে।

এব্যাপারে আজ পহেলা মে ২০২১ এলাকাবাসী বিক্ষোভ ও প্রতিবাদ সভার আয়োজন করছে। এবং চরবাসীকে নদী ভাঙ্গনের কবল থেকে বাঁচাতে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

এ ব্যাপারে নেকজানপুর গ্রামে রিপন মোল্লা জানান দুইটি কাটার ড্রেজার থাকা সত্ত্বেও ৪/৫ টি লোড ড্রেজার দিয়ে মাটি কেটে বিক্রি করছে একটি প্রভাবশালী মহল। মাটি কাটার ফলে আমাদের আশেপাশের গ্রাম নদীর গর্ভে বিলীন হয়ে যাবে সম্পূর্ণ অবৈধ ভাবে মাটি কেটে বিক্রি করছে এলাকাবাসীর পক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানাচ্ছি ড্রেজার দিয়ে মাটি কাটা বন্ধ করার জন্য।

ইব্রাহিম খলিল বলেন পেশী শক্তি ব্যবহার করে মাটি কেটে কোটি কোটি টাকা বিক্রি করে দিচ্ছে একদল সন্ত্রাসী বাহিনী । স্থানীয় জব্বার মিয়া বলেন একটি বিশেষ বাহিনীর নাম ভাঙ্গিয়ে একটি শক্তিশালী মহল ওয়েস্টার্ন গ্রুপের সাথে আঁতাত করে পলিমাটি বিক্রি করছে এতে আমাদের কৃষি জমি নষ্ট হয়ে যাবে আমরা জেলা প্রশাসক এবং সর্বপুরি সরকারের দৃষ্টি আকর্ষণ করছি।

Nagad