প্লাজমা ব্যাংক তৈরি করার উদ্যোগ বাক্কো’র

দেশের বিপিও/আউটসোর্সিং শিল্পের একক ও কেন্দ্রীয় বাণিজ্য সংস্থা বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো) বরাবরই কোভিড পরিস্থিতি অত্যন্ত গুরুত্ব সহকারে পর্যবেক্ষণ করে আসছে । বর্তমান পরিস্থিতি বিবেচনা করে কোভিড আক্রান্ত সকলকে সহযোগিতা করতে এ বিষয়ে আলোচনা সভার আয়োজন করে বাক্কো ।

ভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় প্লাজমা থেরাপির কার্যকারিতার পরিপ্রেক্ষিতে ‘প্লাজমা ব্যাংক’ তৈরি করার উদ্যোগ গ্রহনের প্রস্তাব রাখেন বাক্কোর সাধারন সম্পাদক তৌহিদ হোসেন ।

প্রতিদিন করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় রোগীদের সুস্থ করে তুলতে ‘প্লাজমা ব্যাংক’ তৈরির ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন বাক্কোর বেশিরভাগ সদস্য প্রতিষ্ঠান ।

বুধবার (২৮ এপ্রিল) বাক্কো আয়োজিত “Meet The Members” শীর্ষক অনলাইন সভায় বাক্কো কার্যনির্বাহী কমিটির উপস্থিতিতে এই বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয় ।

তাছাড়া অনুষ্ঠানের মাধ্যমে সকল নতুন এবং পূর্ববর্তী বাক্কো সদস্যরা একত্রিত হয়ে একে অপরের সাথে পরিচিত হন এবং মত বিনিময় করেন। বাক্কো কার্যনির্বাহী কমিটির সকল সদস্যবৃন্দ অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন এবং সদস্যদের জন্য বাক্কোর নেওয়া বিভিন্ন কর্মসূচী ও পদক্ষেপ সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন ।

পরবর্তীতে অনুষ্ঠানে উপস্থিত বাক্কো সদস্যবৃন্দ তাদের মতামত এবং অ্যাসোসিয়েশন এর প্রতি প্রত্যাশা তুলে ধরেন । সবশেষে বাক্কো সভাপতি ওয়াহিদ শরীফ সবাইকে বাক্কোর সাথে যুক্ত হওয়ার জন্য ধন্যবাদ জানান এবং তাদের উন্নয়নে ভবিষ্যতে আরও বিভিন্ন উদ্যোগ ও পরিকল্পনা গ্রহণ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন ।

Nagad

বাক্কোর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবুল খায়ের উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে আয়োজনটির সমাপ্তি ঘোষণা করেন ।