ফের সেঞ্চুরির আক্ষেপ নিয়ে ফিরলেন তামিম

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৫:০২ অপরাহ্ণ, ০১/০৫/২০২১

লাঞ্চ বিরতির আগমুহূর্তে পরপর দুই উইকেট হারায় বাংলাদেশ। বিরতির পর মুমিনুল হককে নিয়ে হাল ধরেছেন তামিম ইকবাল। তাঁর ব্যাটে চড়ে বাংলাদেশের স্কোর ১০০ ছাড়িয়েছে। তামিম নিজেও হাঁটছিলেন চলতি সিরিজে নিজের প্রথম সেঞ্চুরির পথে। কিন্তু এবারও পারলেন না তিন অঙ্কের ঘরে যেতে। ৯২-এর ঘরে গিয়েই থামলেন তিনি। এর আগে প্রথম টেস্টেও ৯০ রানে আউট হয়েছিলেন বাঁহাতি এই ওপেনার।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ তিন উইকেটে ১৫৭ রান। ৩০ রানে আছেন মুমিনুল। সঙ্গে ৪ রানে অপরাজিত মুশফিক। এখনও ৩৩৬ রানে এগিয়ে আছে শ্রীলঙ্কা।

লাঞ্চ বিরতির আগে জোড়া ধাক্কা খেয়েছে বাংলাদেশ। সাইফের পর উইকেটে এসে টিকতে পারেননি নাজমুল হোসেন শান্তও। রানের খাতা খোলার আগেই বিদায় নিয়েছেন তিনি। তামিম ইকবাল ও সাইফের ব্যাটে এত ভালো শুরুর পরও লাঞ্চ বিরতির আগে ছন্দপতন হয় বাংলাদেশের।

ব্যাট হাতে শুরু থেকে আগ্রাসী তামিম ইকবাল। ইনিংসের প্রথম ওভারে বাউন্ডারি হাঁকিয়ে রানের খাতা খোলেন তিনি। এরপর ওয়ানডে স্টাইলে খেলে তুলে নেন ক্যারিয়ারের ৩১তম টেস্ট হাফসেঞ্চুরি। মাত্র ৫৭ বল খেলে আট বাউন্ডারিতে ‘ব্যাক টু ব্যাক’ তৃতীয় হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন বাঁহাতি এই ওপেনার।

পাল্লেকেলে টেস্টে আজ শনিবার তৃতীয় দিন ব্যাটিংয়ে বেশি সময় নেয়নি শ্রীলঙ্কা। দিনের শুরুতেই টিকে থাকা রমেশ মেন্ডিসকে আউট করে নিজের চতুর্থ শিকার তুলে নেন তাসকিন আহমেদ। ওই উইকেট পতন হওয়ার সঙ্গে সঙ্গে ৪৯৩ রানে ইনিংস ঘোষণা করেছে লঙ্কানরা। ক্যান্ডিতে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ।

প্রথম ইনিংসে মোট ৭ উইকেটে ৪৯৩ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। তৃতীয় দিন সকালে মিনিট ১৫ ব্যাটিং করে ইনিংস ছাড়ে স্বাগতিকেরা।

Nagad

গতকাল শুক্রবার আলোরস্বল্পতার কারণে ২৪.১ ওভার খেলা বাকি থাকতেই শেষ হয় দ্বিতীয় দিন। তাই আজ খেলা মাঠে গড়িয়ে ১৫ মিনিট আগে। দিনের চতুর্থ ওভারেই তাসকিনের বলে আউট হন মেন্ডিস। ডান হাতি পেসারের বল স্কয়ার লেগ হাঁকান মেন্ডিস। সেখানে ছিলেন মুশফিকুর রহিম। ক্যাচ নিতে ভুল করেননি তিনি। ৩৩ রানে ভাঙে মেন্ডিসের প্রতিরোধ।

৩৪.২ ওভার বোলিং করে ১২৭ রানে ৪ উইকেট নিয়েছেন তাসকিন। টেস্টে এটাই ক্যারিয়ারসেরা বোলিং। আগের সেরা ছিল ৩ উইকেট।

এর আগে গতকাল টেস্টের দ্বিতীয় দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ১৫৫.৫ ওভারে ছয় উইকেটে ৪৬৯ রান। দিন শেষে ৬৪ রানে অপরাজিত ছিলেন ডিকবেলা। তাঁর সঙ্গে ২২ রানে অপরাজিত ছিলেন রমেশ মেন্ডিস। তার আগে গত বৃহস্পতিবার এক উইকেটে ২৯১ রান নিয়ে টেস্টের প্রথম দিন শেষ করেছে শ্রীলঙ্কা। বাংলাদেশের হয়ে প্রথম দিন একমাত্র উইকেটটি নিয়েছিলেন শরিফুল ইসলাম। সূত্র: এনটিভি