আফগানিস্তানে বোমা হামলায় নিহত ২৫, হতাহত ১১৫

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১:০৩ অপরাহ্ণ, ০১/০৫/২০২১

আফগানিস্তানে শুক্রবার এক আত্মঘাতী ট্রাক বোমা হামলায় অন্তত ২৫ জন নিহত ও ৯০ জন আহত হয়েছে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ খবর জানিয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

লগার প্রদেশের গভর্নর জানান, হতাহতদের মধ্যে অনেক স্কুল শিক্ষার্থীও রয়েছে। সাবেক প্রাদেশিক পরিষদের প্রধান দিদার লাওয়াংয়ের বাড়ির কাছে ভয়াবহ এই বিস্ফোরণ ঘটে। তবে কারা এই হামলা চালিয়েছে তা এখনো পরিষ্কার নয়।

লগার প্রাদেশি পরিষদের প্রধান হাসিবুল্লাহ স্তানেকজাই বলেন, ওই বাড়িটি বর্তমানে একটি গেস্ট হাউজ হিসেবে ব্যবহৃত হচ্ছে এবং শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে বিস্ফোরণ ঘটে। সেসময় বহু রোজাদার মুসলমান ইফতারির জন্য সেখানে জাড়ো হয়েছিলেন

আফগান স্বরাষ্ট্র দফতরের মুখপাত্র তারিক আরিয়ান বলেন, আরও লাশের তল্লাশি চালানো হচ্ছে এবং মৃতের সংখ্যা আরো বাড়বেI কাবুলের পূর্বে লোগার প্রদেশের রাজধানীতে অবস্থিত, পুলে-এ-আলাম জনাকীর্ণ গেস্ট হাউসের সামনে সন্ধ্যায় এই বিস্ফোরণটি ঘটেI

তাৎক্ষণিকভাবে কেউ এই হামলার দায়িত্ব স্বীকার করেনি, তবে কর্মকর্তারা তালিবান গোষ্ঠীকেই এই ষড়যন্ত্র ও হামলা চালানোর জন্য দোষারোপ করেছেন।

সামরিক বিশেষজ্ঞরা যুক্তরাষ্ট্র ও জোটবাহিনীর প্রত্যাহারের সময় এমনি ধরণের আরও হামলা বৃদ্ধির আশঙ্কা করছেন।

Nagad