বিশ্বে করোনায় আক্রান্ত ছাড়ালো ১৫ কোটি ১১ লাখ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১২:৪২ অপরাহ্ণ, ৩০/০৪/২০২১

মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৫ হাজার ১২৪ জন। যার মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু ঘটেছে ভারতে, সর্বোচ্চ ৩ হাজার ৫০১ জনের প্রাণহানি ঘটেছে দেশটিতে। এ সময় বিশ্বে রোগী শনাক্ত হয়েছে আরও ৮ লাখ ৯১ হাজার ৩৩৭ জন। যার মধ্যে সর্বোচ্চ ৩ লাখ ৮৬ হাজার ৮৮৮ জনই শনাক্ত হয়েছে ভারতে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত রোগীর মোট সংখ্যা ১৫ কোটি ১১ লাখ ১৭ হাজার ৬৭৯ জন। যাদের মধ্যে মারা গেছেন ৩১ লাখ ৭৯ হাজার ১৮৭ জন। আর এখন পর্যন্ত ভাইরাসটির সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন মোট ১২ কোটি ৯০ লাখ ৪৯ হাজার ৯৭১ জন।

ওয়ার্ল্ডওমিটার জানিয়েছে, করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৩ কোটি ৩০ লাখ ৪৪ হাজার ৬৮ জন। আর মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৯ হাজার ২০৭ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে বৈশ্বিক মৃত্যুর তালিকায় ভারতের অবস্থান চতুর্থ। দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ১ কোটি ৮৭ লাখ ৫৪ হাজার ৯৮৪ জন। মারা গেছে ২ লাখ ৮ হাজার ৩১৩ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয়। আর মৃত্যুর সংখ্যা দিক দিয়ে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট ১ কোটি ৪৫ লাখ ৯২ হাজার ৮৮৬ জন রোগী শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৪ লাখ ১ হাজার ৪১৭ জনের।

Nagad