দ্বিতীয় টেস্ট: তাসকিনের জোড়া শিকারে স্বস্তি বাংলাদেশের

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১২:২৭ অপরাহ্ণ, ৩০/০৪/২০২১

শুক্রবার পাল্লেকেলে টেস্টের দ্বিতীয় দিনের শুরুতে দলীয় ৩০০ রান তুলে বড় সংগ্রহের দিকে এগোচ্ছিলেন দুই অপরাজিত ব্যাটসম্যান লাহিরু থিরিমান্নে ও অশাধা ফার্নান্দো। তাদের শিবিরে সেই তাসকিনের আঘাত। জোড়া আঘাতেই সাজঘরে ফিরলেন লাহিরু থিরিমান্নে ও অ্যাঞ্জেলো ম্যাথিউজ। পরে ধনাঞ্জয়াকে ফেরান তাইজুল।

সকাল থেকেই দুর্দান্ত বোলিং করা তাসকিনের ফাঁদে পড়েন থিরিমান্নে। ২৯৮ বলে ১৪০ রানের ইনিংস খেলে লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে বিদায় নিয়েছেন এই ওপেনার। তবে ফার্নান্দোও তুলে নিয়েছেন অর্ধশতক। থিরিমান্নের বিদায়ে ব্যাটিংয়ে নামেন এঞ্জেলো ম্যাথিউস।

আজ দ্বিতীয় দিনের প্রথম সেশনের খেলা এগিয়ে চলছে। ১১২ ওভারে শ্রীলঙ্কার সংগ্রহ ৪ উইকেটে ৩২৮। ফার্নান্ডো ৫৯ রানে এবং পাথুম নিসাঙ্কা শূন্য রানে ক্রিজে আছেন। ধনাঞ্জয়া ডি সিলভা ২ রানে আউট হন।

এর আগে প্রথম দিনের শেষ সেশনে দীমুথ করুণারত্নেকে ১১৮ রানে ফেরান অভিষিক্ত পেসার শরিফুল ইসলাম। এরপর লাহিরু থিরিমান্নের অপরাজিত শতক ও ওশাদা ফার্নান্ডোর ব্যাটে ১ উইকেটে ২৯১ রান তুলে প্রথম দিন শেষ করে স্বাগতিকরা।

আজ দ্বিতীয় দিনের শুরুতেই নিজের চতুর্থ ফিফটি তুলে নেন ওশাদা। যাতে দলের স্কোর ৩০০ রান পার করে শ্রীলঙ্কা। স্বাগতিকদের প্রথম ইনিংস ঠিক কোথায় গিয়ে থামে সেটা সময় বলে দেবে। তবে তাদের লক্ষ্য ছয় শতাধিক রান।

প্রথম দিনের খেলা শেষে এমন অভিমত ব্যক্ত করেছেন দলের ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার। তিনি বলেন, ‘ছেলেদেরকে ইতিবাচক দেখতে পেরে খুব ভালো লাগছে। তারা রান রেটও বাড়িয়ে তুলছে। এমন উইকেটে আমরা ৬০০ রানেরও বেশি করতে চাই, যাতে প্রথম টেস্টে তারা যেভাবে আমাদের ওপর চাপ ফেলেছিল সেভাবে তাদের ওপর চাপ ফেলতে পারি। বলা যেতে পারে আগের ম্যাচের ঠিক উল্টোটা হবে। তারপর দেখা যাক এখান থেকে কী হয়।’

Nagad