যে যেই দলই করুক, হত্যার রাজনীতি কারও কাম্য নয়: কাদের

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ২:০৫ অপরাহ্ণ, ২৮/০৪/২০২১

ফাইল ছবি

যে যেই দলই করুক, হত্যার রাজনীতি কারও কাম্য নয়-বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, যারা ১৯৭৫-এর নির্মম হত্যাকাণ্ডের নেপথ্যে জড়িত ছিল, তারাও কিন্তু রেহাই পায়নি এবং হত্যা হত্যাকেই ডেকে আনে। বঙ্গবন্ধুর এই নৃশংস হত্যাকাণ্ড না হলে আরও একটি খুনিদল জিয়াউর রহমানকে হত্যা করার সাহস পেত না।

বুধবার (২৮ এপ্রিল) সকালে রাজধানীর বনানী কবরস্থানে বঙ্গবন্ধুর দ্বিতীয় পুত্র শহীদ শেখ জামালের ৬৮তম জন্মবার্ষিকী উপলক্ষে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, করোনার টিকা নিয়ে কারও সঙ্গে বিশেষ কোনো সম্পর্কের দরকার নেই, জনগণকে বাঁচাতে হলে যেখান থেকেই পারে ভ্যাকসিন সংগ্রহ করবে সরকার।

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী বলেন, দোষারোপের রাজনীতি পরিহার করে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে সবার অভিন্ন শত্রু করোনাকে মোকাবিলা করাই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

শেখ জামাল বঙ্গবন্ধু পরিবারের সাহস ও মেধার যে রাজনীতি তারই অনন্য দৃষ্টান্ত উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘জন্মদিনে শপথ হোক, বাংলাদেশে হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতির ট্রাজেডি থেকে জাতিকে মুক্তি দিতে হবে।

জিয়াউর রহমান নিজেই হত্যাকাণ্ডের মাস্টার মাইন্ড ছিলেন এবং এর পরিণতি তাঁকে ভোগ করতে হয়েছে বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

Nagad

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএনপির উদ্দেশে বলেন হত্যা, ষড়যন্ত্রের রাজনীতি পরিহার করুন।

সবকিছুতে ব্যর্থ হয়ে বিএনপি এখন শেখ হাসিনাকে রাজনীতি থেকে কীভাবে সরিয়ে দেওয়া যায় সে ষড়যন্ত্র করছে বলে মনে করেন ওবায়দুল কাদের।

বাংলাদেশে সত্যিকারের গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হলে বিএনপিকে হত্যা, ষড়যন্ত্র ও সন্ত্রাসের পথ থেকে সরে আসার আহ্বান জানান ওবায়দুল কাদের।