শেষ ওভারের নাটকীয়তায় কোহলিদের জয়

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:২৫ পূর্বাহ্ণ, ২৮/০৪/২০২১

জমজমাট লড়াইয়ে জয়ের আশা জাগিয়ে তুলেছিল দিল্লি ক্যাপিটালস। কিন্তু শেষ ওভারের নাটকীয়তায় তীরে এসে তরী ডুবল দিল্লির। শেষ ওভারে ম্যাচ জিতে নিয়ে জয়ের হাসি হাসল বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

গতকাল মঙ্গলবার রাতে আইপিএলের ২২তম ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে এক রানে হারিয়েছে বেঙ্গালুরু। এই নিয়ে ছয় ম্যাচে পাঁচ জয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থান ধরে রাখল বেঙ্গালুরু। অন্যদিকে আট পয়েন্ট নিয়ে টেবিলের তিনে আছে দিল্লি।

এদিন শেষ ওভারে জয়ের জন্য ১৪ রানের দরকার ছিল দিল্লির। উইকেটে ছিলেন দুই সেট ব্যাটসম্যান শেমরন হেটমায়ার ও অধিনায়ক ঋষভ পন্ত। বোলিংয়ে মোহাম্মদ সিরাজ। বেঙ্গালুরুর পেসারের প্রথম দুই বলে এক রান করে নেন দুই ব্যাটসম্যান। শেষ চার বলে স্ট্রাইকে ছিলেন পন্ত। কিন্তু শেষ চার বলে ১২ রানের হিসেব মেলাতে পারেননি তিনি। তৃতীয় বলে কোনো রান নিতে পারেননি তিনি। পরের বলে নেন দুই রান। শেষ দুই বলে লাগ ১০ রান। পঞ্চম বলে বাউন্ডারি হাঁকান তিনি। শেষ বলেও হাঁকান বাউন্ডারি। কিন্তু তাতে দুই রানের জন্য জয় থেকে যায় অধরা।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আগে ব্যাটিং করে নির্ধারিত ওভারে ৫ উইকেটে ১৭১ রান সংগ্রহ করে দিল্লি ক্যাপিটালস। ৪৫ বলে ৭৫ রানের ঝোড়ো ইনিংস খেলেন এবি ডি ভিলিয়ার্স। বাকিরাও ছোট ছোট ইনিংসে অবদান রেখেছেন।

জবাব দিতে নেমে নির্ধারিত ওভারে ১৭০ রানে থামে দিল্লি। ৪৮ বলে ৫৮ রান করেন পন্ত। হেটমায়ার খেলেন ২৫ বলে ৫৩ রানের দুর্দান্ত ইনিংস। ২৫ বলে ৪ ছক্কা ও ২ চার মারেন তিনি।

সংক্ষিপ্ত স্কোর:

Nagad

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু : ২০ ওভারে ১৭১/৫ (কোহলি ১২, পাডিক্কাল ১৭, রজত ৩১, ম্যাক্সওয়েল ২৫, ডি ভিলিয়ার্স ৭৫*, সুন্দর ৬, স্যামস ৩*; ইশান্ত ৪-০-২৬-১, রাবাদা ৪-০-৩৮-১, আভেশ ৪-০-২৪-১, অমিত ৩-০-২৭-১, আকসার ৪-০-৩৩-১, স্টয়নিস ১-০-২৩-০)।

দিল্লি ক্যাপিটালস : ২০ ওভারে ১৭০/৪ (পৃথ্বী ২১, ধাওয়ান ৬, স্মিথ ৪, পান্ত ৫৮*, স্টয়নিস ২২, হেটমায়ার ৫৩*, স্যামস ২-০-১৫-০, সিরাজ ৪-০-৪৪-১, জেমিসন ৪-০-৩২-১, সুন্দর ৪-০-২৮-০, হার্শাল ৪-০-৩৭-২, চেহেল ২-০-১০-০)।

ফল : রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ১ রানে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ : এবি ডি ভিলিয়ার্স।