হেফাজত তাণ্ডব: ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ওসিকে বদলি

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা:ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা:
প্রকাশিত: ১২:২১ পূর্বাহ্ণ, ২৭/০৪/২০২১

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের তাণ্ডবের এক মাসের মাথায় সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুর রহিমকে বদলি করা হয়েছে। সোমবার (২৬ এপ্রিল) বিকেলে পুলিশ সদর দপ্তরের এক আদেশে তাঁকে ব্রাহ্মণবাড়িয়া থেকে বদলি করে রংপুর রেঞ্জে সংযুক্ত করা হয়েছে।

সোমবার (২৬ এপ্রিল) বিকেলে পুলিশ সদর দফতর থেকে পাঠানো এক আদেশে তাকে রংপুর রেঞ্জে সংযুক্ত করা হয়।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার রইছ উদ্দিন ওসি রহিমের বদলির বিষয়টি নিশ্চিত করেছেন। তবে কি কারণে হঠাৎ করে তাকে বদলি করা হয়েছে তা তিনি নিশ্চিত করে বলেননি।

উল্লেখ্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকরা।

তারা ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরে পুলিশ সুপারের কার্যালয়, সিভিল সার্জনের কার্যালয়, জেলা পরিষদ-পৌরসভা কার্যালয়, সদর উপজেলা ভূমি অফিস ও জেলা গণগ্রন্থাগারসহ সরকারি-বেসরকারি অর্ধশত স্থাপনায় ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। তাণ্ডবের ঘটনা চলাকালে সদর থানা থেকে মার্কিং করে আন্দোলনকারীদের প্রতিহত করার স্থল তাদেরকে থানায় আক্রমণ না করার জন্যে অনুরোধ করা হয়। এরই প্রেক্ষাপটে আন্দোলনকারীরা শহরে তাণ্ডব চালায়। এরপর পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠে ব্রাহ্মণবাড়িয়া সুধি সমাজের মাঝে। তাণ্ডবের ঘটনায় মোট ৫৬ মামলা দায়ের হয়েছে। সোমবার সকাল পর্যন্ত ৩৬৯ জনকে গ্রেফতার করলেও বড় ধরনের সাফল্য দেখাতে পারেনি সদর থানা পুলিশ।

Nagad