বিশ্বে করোনায় মৃত্যু ৩১ লাখ ২২ হাজার ছাড়াল

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১১:১৮ পূর্বাহ্ণ, ২৬/০৪/২০২১

কোভিড-১৯ মহামারির থাবায় বিশ্বজুড়ে বিভিন্ন দেশে শনাক্ত ও প্রাণহানির ঘটনা অব্যাহত রয়েছে। বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসাবে শনাক্ত হয়েছে ১৪ কোটি ৭৭ লাখ ৮৩ হাজার ৩৭৯ জন এবং মারা গেছে ৩১ লাখ ২২ হাজার ৫৩৮ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১২ কোটি ৫৩ লাখ ২০ হাজার ৮৭৩ জন এবং এখন আক্রান্ত অবস্থায় রয়েছে ১ কোটি ৯৩ লাখ ৩৯ হাজার ৯৬৮ জন।

সোমবার (২৬ এপ্রিল) জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয় (জেএইচইউ) থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী এ তথ্য পাওয়া গেছে।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার দুই শতাংশ। বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে এক লাখ ১০ হাজার ৪৮৭ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসাবে শনাক্ত হয়েছে তিন কোটি ২৮ লাখ ২৪ হাজার ৩৮৯ জন এবং মারা গেছে ৫ লাখ ৮৬ হাজার ১৫২ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, রাশিয়া, তুরস্ক, ব্রিটেন, ইতালি, স্পেন ও জার্মানি। ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসাবে শনাক্ত হয়েছে ১ কোটি ৭৩ লাখ ৬ হাজার ৩শ জন এবং মারা গেছে ১ লাখ ৯৫ হাজার ১১৬ জন। ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে ১ কোটি ৪৩ লাখ ৪০ হাজার ৭৮৭ জন এবং মারা গেছে ৩ লাখ ৯০ হাজার ৯২৫ জন।

Nagad

চীনের উহানে ২০১৯ সালের ডিসেম্বরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে মহামারি ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি জরুরি পরিস্থিতি ঘোষণা করে ডব্লিউএইচও।