মধ্যরাতে বিলুপ্ত কেন্দ্রীয় কমিটি, ভোরেই আহ্বায়ক কমিটি

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ১০:৫০ পূর্বাহ্ণ, ২৬/০৪/২০২১

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় ও মহানগর কমিটি বিলুপ্তি করার পর নতুন একটি আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে।

সোমবার (২৪ এপ্রিল) ভোরে এক ভিডিওবার্তায় হেফাজতের সদ্য বিলুপ্ত কমিটির মহাসচিব আল্লামা নুরুল ইসলাম পাঁচ সদস্যের এ কমিটি ঘোষণা করেন।

এতে উপদেষ্টা হিসেবে থাকবেন মুহিবুল্লাহ বাবুনগরী। এছাড়া আহবায়ক হিসেবে জুনায়েদ বাবুনগরী, সদস্য সচিব নুরুল ইসলাম, সদস্য সালাউদ্দিন নানুপুরী ও অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী। এর আগে হেফাজতে ইসলাম বাংলাদেশের বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন সংগঠনের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী।

হেফাজতের সাবেক ও নবগঠিত কমিটির মহাসচিব আল্লামা নুরুল ইসলাম বলেন, ‘চলমান অস্থির ও নাজুক পরিস্থিতি বিবেচনায় হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় ও মহানগর কমিটি বিলুপ্তি ঘোষণা এবং পরবর্তীতে উপদেষ্টা কমিটির পরামর্শক্রমে পাঁচ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হলো।’

এদিকে হেফাজতের কেন্দ্রীয় কমিটি বিলুপ্তির পর শাহ আহমদ শফীর অনুসারী একটি গ্রুপ পাল্টা কমিটি করার ঘোষণা দেন।

এর আগে কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করে জুনায়েদ বাবুনগরী বলেন, দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় দক্ষিণ পূর্ব এশিয়ার অরাজনৈতিক সংগঠন হেফাজত ইসলামের কেন্দ্রীয় কমিটির গুরুত্বপূর্ণ কিছু নেতার পরামর্শে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। ইনশাআল্লাহ ভবিষ্যতে আহ্বায়ক কমিটির মাধ্যমে হেফাজতের কার্যক্রম শুরু হবে।

Nagad

প্রসঙ্গত, হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা আমির আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুর পর গত বছরের ১৫ নভেম্বর জুনাইদ বাবুনগরীকে আমির ও নূর হোসাইন কাসেমীকে মহাসচিব করে ১৫১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় হেফাজতে ইসলামের সম্মেলনে ওই কমিটি ঘোষণা করা হয়েছিল।