এমবাপের জোড়া গোলে শীর্ষে পিএসজি, অপেক্ষা বাড়ল বায়ার্নের

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১১:৫৬ পূর্বাহ্ণ, ২৫/০৪/২০২১

ফ্রেঞ্চ লিগ ওয়ানে পয়েন্ট টেবিলের নিজেদের শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। তবে দুই নম্বরে থাকা লিলের চেয়ে এক ম্যাচ বেশি খেলেছে তারা। নিজেদের পরের ম্যাচে লিল জয় পেলেই উঠে যাবে এক নম্বরে।

শনিবার রাতে মেটজের মাঠ থেকে ৩-১ গোলের জয় নিয়ে এক নম্বরে উঠেছে পিএসজি। দলের জয়ে জোড়া গোল করেছেন কাইলিয়ান এমবাপে। এছাড়া শেষদিকে পেনাল্টি থেকে একটি গোল করেন মাউরো ইকার্দি। স্বাগতিক দলের হয়ে একটি গোল শোধ দিয়েছেন ফাবিয়েন সেনটোন।

এ জয়ের ফলে ৩৩ ম্যাচে ২৩ জয় ও ৩ ড্রয়ে ৭২ পয়েন্ট নিয়ে এখন শীর্ষে লিগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়নরা। আর ৩২ ম্যাচে লিলের সংগ্রহ ৭০ পয়েন্ট। বাকি থাকা ছয় ম্যাচে লিল যদি পূর্ণ ১৮ পয়েন্ট পায়, তাহলে তারাই হবে এবারের আসরের চ্যাম্পিয়ন।

অন্যদিকে জার্মান বুন্দেসলিগায় তিন ম্যাচ হাতে রেখেই শিরোপা জেতার সুযোগ হাতছাড়া করেছে বায়ার্ন মিউনিখ। মেইঞ্জের কাছে তারা হেরে গেছে ১-২ গোলের ব্যবধানে। প্রথমে জোড়া গোল করে এগিয়ে গিয়েছিল মেইঞ্জ। শেষদিকে বায়ার্নের পক্ষে একটি গোল শোধ করেন রবার্ট লেওয়ানডস্কি।

হেরে যাওয়ায় এখন অপেক্ষা বাড়ল বায়ার্নের। লিগের বাকি থাকা তিন ম্যাচে যেকোনো একটিতে জিতলেই আবারও চ্যাম্পিয়ন হয়ে যাবে তারা। কেননা এরই মধ্যে ৭১ পয়েন্ট বায়ার্নের। দুই নম্বরে থাকা লাইপজিগের রয়েছে ৩০ ম্যাচে ৬১ পয়েন্ট। তারা সর্বোচ্চ পেতে পারবে ৭৩ পয়েন্ট। তাই একটি জয়ই যথেষ্ঠ বায়ার্নের জন্য। সূত্র জাগো নিউজ

সারাদিন/২৫ এপ্রিল

Nagad