ভারতের কর্নাটকে নতুন রেকর্ড, একদিনে ৩০ হাজার আক্রান্ত

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:৪১ পূর্বাহ্ণ, ২৫/০৪/২০২১

দৈনিক করোনা সংক্রমণে নতুন রেকর্ড গড়লো কর্নাটক। গত ২৪ ঘণ্টায় সেখানে প্রায় ৩০ হাজার মানুষ নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আক্রান্তদের মধ্যে ১৭ হাজারের বেশি মানুষ রাজধানী বেঙ্গালুরুর বাসিন্দা। একদিনে এত সংখ্যক মানুষের সংক্রমিত হওয়ার নজির নেই রাজ্যটিতে।

গত ২৪ ঘণ্টায় কর্নাটকে প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২০৮ জনের।
সংক্রমণ লাগাতার বেড়ে চলায় এর আগে রাজ্য সরকারকে কড়া বিধিনিষেধের পাশাপাশি দুই সপ্তাহের জন্য লকডাউন দেওয়ার পরামর্শ দিয়েছিল কোভিড সংক্রান্ত প্রযুক্তি উপদেষ্টা কমিটি (কর্নাটক টেকনিক্যাল অ্যাডভাইসরি কমিটি অন কোভিড)।

হাসপাতালগুলিতে শয্যার সংখ্যা বাড়ানোরও পরামর্শ দিয়েছে তারা।
সরকারি নির্দেশ সত্ত্বেও যে সমস্ত বেসরকারি হাসপাতাল ৫০ শতাংশ শয্যা কোভিড রোগীদের জন্য সংরক্ষণ করেনি, তাদের নোটিশ পাঠানো হয়েছে।

অন্যান্য রাজ্যের মতো কর্নাটকেও অক্সিজেনের ঘাটতি নিয়ে টানাপড়েন শুরু হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাম্প্রতিক ভার্চ্যুয়াল কনফারেন্সে সে কথা তুলে ধরেছেন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা। আপাতত ১৫০০ মেট্রিক টন অক্সিজেন এবং ভাইরাল প্রতিরোধী রেমডেসিভির-এর ২ লাখ ভায়াল প্রয়োজন বলে মোদীকে জানান তিনি।

কর্নাটকে বর্তমানে রাত্রিকালীন কার্ফু চলছে। নিত্যপ্রয়োজনীয় পণ্য ছাড়া বাকি সমস্ত দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন। সূত্র বাংলানিউজ

Nagad