করোনা: নিজের সব রাজনৈতিক সভা বাতিল করলেন দেব

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:১০ অপরাহ্ণ, ২৪/০৪/২০২১

রাজনীতিবিদ হয়েও আর পাঁচজন ‘ কপিবুক রাজনৈতিক ব্যক্তিত্ব’ থেকে বরাবরই আলাদা সাংসদ-অভিনেতা দেব। নিজে রাজনীতির মঞ্চে থেকেও জনসাধারণের হিতার্থে ‘রাজনীতি’ বিষয়টিকে নিয়ে সমালোচনা করতে ছাড়েন না তিনি। বিরোধী দলের কোনও রাজনৈতিক নেতাকে ব্যক্তিগত আক্রমণ,নিন্দা না করেও যে সরাসরি সাফ কথা বলা যায় তার নিদর্শন বহুবার রেখেছেন এই তৃণমূল সাংসদ।

বর্তমানে সারা দেশ সহ এ রাজ্যেও আছড়ে পড়েছে করোনার দ্বিতীয় ঢেউ। প্রতিদিন লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তদের সংখ্যা। তা সত্ত্বেও নির্বাচনকে কেন্দ্র করে বাংলায় একনাগাড়ে চলছে বিভিন্ন রাজনৈতিক প্রচার সভা যার পুরোভাগে রয়েছেন তাবড় তাবড় রাজনৈতিক ব্যক্তিত্ব। এহেন কঠিন সময়ে রাজনৈতিক নেতা,মন্ত্রীদের এই অসতর্কতা দেখে যারপরনাই ক্ষুব্ধ হয়েছেন দেব। সোশ্যাল মিডিয়ায় রাখঢাক না করেই স্বল্প কথায় নিজের এই মনোভাব বুঝিয়ে দিয়েছেন এই তৃণমূল সংসদ।

নিজের সব রাজনৈতিক সভা বাতিলের ঘোষণা দিয়েছেন তিনি। একই সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লিখেছেন, ‘রাজনৈতিক নেতা না হলে মাস্ক না পরে বাড়ির বাইরে বের হবেন না। (কারণটা আপনারা জানেন)। এবার প্রকৃত অর্থে ‘‘আত্মনির্ভর’’ হওয়ার সময় এসেছে।’

পাশে ব্র্যাকেটে লেখা, ‘খোঁচা দেইনি। এটাই রূঢ় বাস্তব। নিজেই নিজের জীবন বাঁচান।’

পশ্চিমবঙ্গে চলমান বিধানসভা নির্বাচনে রাজনীতিবীদদের অসতর্কতায় আগে থেকেই ক্ষুব্ধ তৃণমূল নেতা দেব। আগেও তাকে বিষয়টি নিয়ে কথা বলতে দেখা গেছে। পহেলা বৈশাখে তিনি ‘গোলন্দাজ’ ছবির প্রচারণায় গিয়ে গণমাধ্যমের কাছে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। নিজে একবারের জন্যেও মুখ থেকে মাস্ক খোলেননি।

মাস্ক ছাড়া বাইরে না বের হওয়ার পরামর্শ অনেকেই দিয়ে থাকেন। তবে একজন রাজনৈতিক নেতা হয়ে প্রচারণা এবং সভা-সমাবেশ নিয়ে তার প্রকাশ্য সমালোচনা ভক্ত এবং ইন্টারনেট ব্যবহারকারীদের প্রশংসা কুড়িয়েছে।

Nagad

গত ১৬ এপ্রিল ফেসবুকে নিজের একটি ছবি পোস্ট করে লিখেছিলেন, ‘মাস্ক ছাড়া বাইরে বের হবেন না। যদি আপনি রাজনীতিবিদ হন, তা হলে অবশ্য আপনি এমনটা করতেই পারেন। একমাত্র এ দেশের নেতারাই ইচ্ছেমতো নিয়ম গড়তে আর ভাঙতে পারেন!’

সারাদিন/২৪এপ্রিল/এএইচ