জোড়া সেঞ্চুরিতে ভর করে চারশ পার শ্রীলঙ্কার

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৩:৪০ অপরাহ্ণ, ২৪/০৪/২০২১

ক্রিজ আঁকড়ে পড়ে আছেন। ২২ গজ থেকে তাদের আলাদা করতে পারছেন না বাংলাদেশের কোনও বোলার। তাদের দুইশ ছাড়ানো জুটিতে ক্যান্ডি টেস্টে বাংলাদেশের বিপক্ষে চারশ ছাড়িয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। দলীয় ১৯০ রানে অ্যাঞ্জেলো ম্যাথুজ আউট হওয়ার পর উইকেটে জুটি বাঁধেন তারা। টেস্টে চতুর্থ দিন দ্বিতীয় সেশনে পানি পানের বিরতির পর শ্রীলঙ্কার স্কোর ৩ উইকেটে ৪৪২ রান।

প্রথম ইনিংসে ৫৪১ রান করা বাংলাদেশের চেয়ে লঙ্কানরা পিছিয়ে কেবল ৯৯ রানে।

চতুর্থ দিন এখন পর্যন্ত প্রায় ৫০ ওভার বোলিং করে একটি উইকেটও নিতে পারেনি বাংলাদেশ।

চতুর্থ উইকেটে করুনারত্নের সঙ্গে তার জুটিতে এরই মধ্যে উঠেছে ২০৮ রান। চতুর্থ উইকেটে বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার রেকর্ড জুটি এটি।

৩ উইকেটে ২২৯ রান নিয়ে শনিবার দিন শুরু করা শ্রীলঙ্কা শুরুতে ছিল সাবধানী। দ্বিতীয় নতুন বলে তাসকিন আহমেদ ও আবু জায়েদ চৌধুরির স্পেল কাটিয়ে দেওয়ার পর বাড়ায় রানের গতি। এর পর আর পেছনে তাকাতে হয়নি।

খুব বেশি সুযোগ তৈরি করতে পারেনি বাংলাদেশ। দ্বিতীয় নতুন বলের প্রথম ওভারে তাসকিনের বলে ব্যাটের কানায় লেগে বোল্ড হতে হতে বেঁচে যান ধনাঞ্জয়া। আবু জায়েদ পরের ওভারে করুনারত্নের এলবিডব্লিউর রিভিউ নিয়ে সফল হয়নি বাংলাদেশ।

Nagad

২৪৭ বলে সেঞ্চুরিতে পৌঁছানোর পর রানের গতি বাড়ান করুনারত্নে। ৩১০ বলে স্পর্শ করেন দেড়শ। ছাড়িয়ে যান বাংলাদেশের বিপক্ষে আগের সেরা ১২৬।

অধিনায়কের মতো বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় সেঞ্চুরি করেন ধনাঞ্জয়াও। তাসকিনকে পুল করে ১৫৩ বলে পৌঁছান তিন অঙ্কে। ১০২ বলে ফিফটি করার পর রান করেন বলপ্রতি।

সারাদিন/২৪এপ্রিল/এএইচ