দ্বিতীয় সেশনে বাংলাদেশের প্রাপ্তি এক উইকেট

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৬:১৮ অপরাহ্ণ, ২৩/০৪/২০২১

বল হাতে শুরুটা বাংলাদেশের দারুণ। তাসকিনতো শুরুর তিন ওভার নিলেন মেডেন। লাঞ্চের আগের এই ভয়ংকর বোলিং পরে কম দেখা গেছে। ফলে পাল্লেকেলে টেস্টের দ্বিতীয় সেশন শেষে ব্যাটিংয়ে ভালো ভিত তৈরি করেছে স্বাগতিক শ্রীলঙ্কা।

শুক্রবার (২৩ এপ্রিল) দ্বিতীয় সেশনে লঙ্কানদের সংগ্রহ ১ উইকেটে ১১৪ রান। ৩৯ ওভার শেষে একটি উইকেটই সম্বল বাংলাদেশের।

তাসকিন প্রথম ৩ ওভারই নেন মেডেন। তার বলে থিরিমান্নেকে এলবিডব্লিউ দিয়েছিলেন আম্পায়ার কুমার ধর্মসেনা। তবে বাঁহাতি ব্যাটসম্যান বেঁচে যান রিভিউ নিয়ে, বল চলে যাচ্ছিল অফ স্টাম্পের কয়েক সেন্টিমিটার বাইরে দিয়ে। তাসকিনের সাথে আবু জায়েদ চৌধুরি, ইবাদত হোসেনদের শুরুটাও খারাপ ছিল না। লাঞ্চের আগে ৮ ওভারে শ্রীলঙ্কার রান ছিল ১১।

লাঞ্চের পর বোলিংয়ের সেই ধার একটু কমে আসে। লঙ্কান দুই ওপেনারকে তেমন বিপদে ফেলতে পারেনি কেউ। ওপেনিং জুটি নির্বিঘ্নে পার করে দিচ্ছিল প্রায় দ্বিতীয় সেশন। তবে শেষ অবধি হয়নি। চা বিরতির আগে প্রথম উইকেট হারায় শ্রীলঙ্কা। মেহেদী হাসান মিরাজের বলে এলবির শিকার লাহিরু থিরিমান্নে। ১২৫ বলে ৮ চারে ৫৮ রান করে ফেরেন থিরিমান্নে।

অধিনায়ক করুনারত্নে এখনো ক্রিজে আছেন। ফিফটির কাছাকাছি। ১১২ বলে তার রান ৪৩। হাঁকিয়েছেন পাঁচটি চার। বল হাতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ১২ ওভার করেছেন মিরাজ। তিন মেডেনে রান দিয়েছেন ২৬।

এর আগে ৫৪১ রানে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। টাইগারদের স্কোরকার্ড অনেকদিন পর সমৃদ্ধ। দুটি সেঞ্চুরি, তিনটি হাফ সেঞ্চুরি। প্রথম দিনে সেঞ্চুরি করেন নাজুমল হোসেন শান্ত। দ্বিতীয় দিনে মুমিনুল। ফিফটির দেখা পেয়েছেন তামিম, মুশফিক ও লিটন

Nagad