বিশ্বে একদিনে সর্বোচ্চ করোনা সংক্রমণ ভারতে

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:২৪ অপরাহ্ণ, ২২/০৪/২০২১

করোনা সংক্রমণে অতীতের সব রেকর্ড ভেঙেছে ভারতে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১৪ হাজার ৮৩৫ জন। দৈনিক আক্রান্তের নিরিখে বিশ্বে এখন পর্যন্ত এটি সর্বোচ্চ।

এতদিন বিশ্বে একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড ছিল যুক্তরাষ্ট্রে। গত জানুয়ারিতে যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ সংক্রমণ ছিল ২ লাখ ৯৭ হাজার ৪৩০ জন।

বৃহস্পতিবার (২২ এপ্রিল ) সকালে এক বিবৃতিতে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ১৪ হাজার ৮৩৫, যা এখন পর্যন্ত সর্বোচ্চ দৈনিক সংক্রমণ।

ভারতে গত কয়েকদিন ধরেই দৈনিক সংক্রমণ ২ লাখের বেশি। একদিন আগেই দেশটিতে আক্রান্তের সংখ্যা ছিল ২ লাখ ৯৫ হাজার ৪১ এবং একই সময়ে মারা গেছে ২ হাজার ২৩ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে প্রাণ হারিয়েছে ২ হাজার ১০৪ জন। অর্থাৎ একদিন আগের তুলনায় আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা বেড়েছে। ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ কোটি ৫৯ লাখ ৩০ হাজার ৯৬৫ জন।

ভারতে করোনা সংক্রমণের শীর্ষে রয়েছে মহারাষ্ট্র, কেরালা, কর্ণাটক, তামিলনাড়ু, অন্ধ্র প্রদেশ এবং দিল্লি। মোট সংক্রমণের বেশিরভাগই এসব রাজ্যে।

Nagad

এদিকে সংক্রমণের এই ঊর্ধ্বগতি ঠেকাতে আগামী ১ মে থেকে ভারতের ১৮ বছর বয়সী থেকে তদূর্ধ্ব সবাই টিকা নিতে পারবেন বলে ঘোষণা দিয়েছে কেন্দ্রীয় সরকার।

ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান অনুযায়ী, ভারতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১ কোটি ৫৯ লাখ ৩০ হাজার ৯৬৫। এর মধ্যে মারা গেছে ১ লাখ ৮৪ হাজার ৬৭২। তবে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ১ কোটি ৩৪ লাখ ৫৪ হাজার ৮৮০ জন।

সারাদিন/২২এপ্রিল/এএইচ