পাকিস্তানে বিলাসবহুল হোটেলে বোমা বিস্ফোরণ, নিহত ৪

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:৩৩ পূর্বাহ্ণ, ২২/০৪/২০২১

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের কোয়েটা শহরের সেরেনা নামের একটি বিলাসবহুল হোটেলে বোমা বিস্ফোরণে এখন পর্যন্ত চারজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া আহত হয়েছে আরও ১২ জন। গতকাল বুধবার রাতে এ বিস্ফোরণ ঘটে। আহতদের কয়েকজনের অবস্থা খুবই সঙ্কটজনক। গাড়ি বোমা হামলায় পার্কিং এলাকাটিই উড়ে গেছে।

সংবাদদাতারা বলছেন, সেরেনা হোটেলের গাড়ি পার্কিংয়ের স্থানে বিস্ফোরণ ঘটানো হয়। পাকিস্তানে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত এই বিস্ফোরণের লক্ষ্য ছিলেন বলে ধারণা করা হচ্ছে। তবে, চীনা রাষ্ট্রদূত কোয়েটায় অবস্থান করলেও ঘটনাস্থলে ছিলেন না বলে প্রাথমিকভাবে জানা গেছে।

এরই মধ্যে এই হামলার দায় স্বীকার করেছে পাকিস্তানি তালেবান। তবে এখন পর্যন্ত বিস্তারিত কোনো তথ্য বা ব্যাখ্যা তাদের পক্ষ থেকে দেওয়া হয়নি।

কোয়েটার সেরেনা হোটেল পাকিস্তানে বেশ জনপ্রিয়। সরকারি কর্মকর্তাসহ বিশিষ্ট লোকদের আবাসনের ব্যবস্থা করে থাকে এই হোটেল।

বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, পাকিস্তানে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত নং রং ওই হোটেলে অতিথি ছিলেন। তবে বুধবার রাতের ওই বিস্ফোরণের সময় রাষ্ট্রদূত হোটেলে ছিলেন না।

চীনা দূতাবাসের পক্ষ থেকে হতাহতের ব্যাপারে তাৎক্ষণিক কোনো মন্তব্য করা হয়নি। পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমদ স্থানীয় এআরওয়াই নিউজ টিভিকে বলেন, হোটেলে বিস্ফোরকভর্তি একটি গাড়িতে বিস্ফোরণ ঘটে।

Nagad

নিরাপত্তা বাহিনী দ্রুত হোটেলে ছুটে গিয়ে বিস্ফোরণ এলাকা ঘিরে ফেলে। স্থানীয় নিউজ চ্যানেলগুলোতে প্রচারিত ফুটেজে অনেক গাড়ি জ্বলতে দেখা যায়। পুলিশ বলেছে, তারা তদন্তকাজ শুরু করেছে। পুলিশ একে আত্মঘাতী গাড়ি হামলা হিসেবে অভিহিত করেছে।

সম্প্রতি পাকিস্তানি তালেবান এবং অন্যান্য উগ্রবাদী সংগঠন আফগানিস্তান সীমান্তে উপজাতীয় এলাকায় তাদের হামলা বৃদ্ধি করেছে।