হেফাজতের সহকারী সাংগঠনিক সম্পাদক আমেনী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৩:১৭ অপরাহ্ণ, ২১/০৪/২০২১

হেফাজতে ইসলামের সহকারী সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমেনীকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে গতকাল মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাবের গোয়েন্দা শাখার পরিচালক খায়রুল ইসলাম বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আতাউল্লাহ আমেনীকে গতকাল মঙ্গলবার দিবাগত রাতে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

পল্টন থানায় একটি মামলা এবং ২০১৩ সালের হেফাজতের শাপলা চত্বরে করা নাশকতার মামলার আসামি আতাউল্লাহ আমেনী। হেফাজতের ঢাকা মহানগরীর প্রচার সম্পাদক আব্দুল মুবিন এ তথ্য জানিয়েছেন।

গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর ঘিরে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করেন হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। পরে সেই বিক্ষোভ সহিংসতায় রূপ নেয়। ওই সংঘাতে প্রাণ হারান অন্তত ১৮ জন। এসব ঘটনায় একাধিক মামলা হয়। মামলার আসামিদের ধরতে অভিযান শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী।

এর আগে গত ১৮ এপ্রিল রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে গ্রেপ্তার করা হয় হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব ও খেলাফতে মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হককে। ২০২০ সালের মোহাম্মদপুর থানার একটি ভাঙচুর ও নাশকতার মামলায় গত সোমবার তাঁকে সাত দিনের রিমান্ডে নেয় পুলিশ।

Nagad