বাসায় ফিরলেন ফরিদা পারভীন

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৫:৪৮ অপরাহ্ণ, ২০/০৪/২০২১

সংগীতশিল্পী ফরিদা পারভীনের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। মঙ্গলবার (২০ এপ্রিল ) সকালে পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয় বলে জানিয়েছেন রাজধানীর ইউনিভার্সেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ চক্রবর্তী।

হাসপাতাল সূত্র জানিয়েছে, করোনা পজিটিভ ছাড়াও এই শিল্পী অনেক দিন ধরে কিডনি, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, থাইরয়েডসহ নানা জটিলতায় ভুগছিলেন।

ডা. আশীষ কুমার চক্রবর্তী বলেন, ‘ফরিদা আপা এখন অনেকটাই সুস্থ। করোনার তেমন কোনও উপসর্গ আর নেই। অক্সিজেন মাত্রাটাও স্বাভাবিক পর্যায়ে চলে এসেছে। তাই হাসপাতাল থেকে ছাড়পত্র দিয়েছি উনাকে। তবে বাসায় গিয়ে তাকে আরও কয়েকদিন আইসোলেশনে থাকতে হবে। আমরা ফলোআপে রাখবো উনাকে। আশা করছি শিগগিরই তিনি স্বাভাবিক জীবনে ফিরবেন।’

এদিকে লালনকন্যার ছেলে ইমাম জাফর জানান, ‘এপ্রিলের প্রথম থেকে অসুস্থবোধ করছিলেন আম্মা। গত ৭ এপ্রিল তার করোনা টেস্ট করা হয়। ৮ এপ্রিল পজিটিভ রিপোর্ট পাই। ১২ এপ্রিল হাসপাতালে ভর্তি করালাম। আজ (২০ এপ্রিল) বাসায় ফিরলাম। এখন আম্মা বেশ সুস্থ আছেন।’

লালনের গান গেয়ে দেশে-বিদেশে খ্যাতি পেয়েছেন ফরিদা পারভীন। ১৯৮৭ সালে ফরিদা পারভীন সংগীতাঙ্গনে বিশেষ অবদানের জন্য একুশে পদক পেয়েছেন।

২০০৮ সালে তিনি জাপান সরকারের পক্ষ থেকে ‘ফুকুওয়াকা এশিয়ান কালচার’ পুরস্কারও পেয়েছেন। সেরা প্লে-ব্যাক গায়িকা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন ১৯৯৩ সালে।

Nagad

সারাদিন/২০এপ্রিল/এএইচ