মনমোহন সিং করোনায় আক্রান্ত, হাসপাতালে ভর্তি

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:০০ অপরাহ্ণ, ১৯/০৪/২০২১

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং। তাকে দিল্লি এইমসের ট্রমা কেয়ার সেন্টারে ভর্তি করা হয়েছে। এর আগে গত বছর মে মাসে বুকে ব্যথা নিয়ে একবার এইমসে ভর্তি হয়েছিলেন তিনি। ২০০৯ সালে তার হৃদযন্ত্রে বাইপাস অস্ত্রোপচার হয়েছে।

তার দ্রুত আরোগ্য কামনা করে টুইট করেছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। টুইটে তিনি লেখেন, ‘প্রিয় মনমোহন সিংজি আপনার দ্রুত আরোগ্য কামনা করি। এই সঙ্কটের সময়ে দেশ আপনার পরামর্শপেক্ষী।‘

দিকে উত্তর প্রদেশে (ইউপি) করোনা সংক্রমণ কপালে ভাঁজ ফেলেছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের। এই আবহে রাজ্য প্রশাসনের ভূমিকার সমালোচনা করে ইউপি’র পাঁচ রাজ্যে লকডাউনের নির্দেশ দিল এলাহাবাদ কোর্ট। আগামী ২৬ এপ্রিল পর্যন্ত এই লকডাউন বলবৎ রাখার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

যেভাবে ইউপিতে সংক্রমণ স্বাস্থ্য ব্যবস্থার ওপর প্রভাব ফেলছে, সেদিক বিবেচনা করে প্রয়াগরাজ, লখনউ, বারানসী, কানপুর এবং গোরক্ষপুরে লকডাউনের নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, দেশটির মোট সংক্রমণের প্রায় ৭৯% এসেছে মহারাষ্ট্র, দিল্লি, উত্তর প্রদেশ, রাজস্থান থেকে। এই তালিকায় পরের রাজ্যগুলো হলো- তামিলনাড়ু, কর্ণাটক, গুজরাট, কেরল, মধ্য প্রদেশ ও ছত্তিশগড়।

এদিন আইসিএমআর কর্তা মোহন ভার্গব বলেন, ‘করোনার দ্বিতীয় ঢেউয়ে অক্সিজেনের চাহিদা তুঙ্গে। তবে এবার উপসর্গ খুব কম। এবার বেশিরভাগ ক্ষেত্রে শ্বাসপ্রশ্বাসের সমস্যা দেখা গিয়েছে। কিন্তু আগের বার শুকনো কাশি, গাঁটে ব্যথা আর মাথাব্যাথার মতো উপসর্গ ছিল।‘

Nagad

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস