কারাবন্দি জি কে শামীম করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ১২:৩০ পূর্বাহ্ণ, ২০/০৪/২০২১

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বিতর্কিত ঠিকাদার জি কে শামীম। বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালের (বিএসএমএমইউ) করোনা ইউনিটে চিকিৎসাধীন আছেন।

সোমবার (১৯ এপ্রিল) ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ) জেলার মাহবুবুল ইসলাম বলেন, কয়েকদিন আগে কারাগারে থাকা জি কে শামীম শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে কারা হাসপাতালে পাঠানো হয়।সেখানেও তার শারীরিক অবস্থা ঠিক না হলে গত তিনদিন আগে বিএসএমএমইউতে নেওয়া হয়। সেখানে চিকিৎসকরা তার করোনা পরীক্ষা করলে পজিটিভ আসে।

তিনি বলেন, জি কে শামীমের করোনা পজিটিভ আসার কারণে কারাগারের ভেতরে যে ওয়ার্ডে তিনি ছিলেন, সেই ওয়ার্ডটি লকডাউন করা হয়েছে। এছাড়া কারা হাসপাতালের ওয়ার্ডও লকডাউন করা হয়।

জানা গেছে, কারা হাসপাতালে চারতলায় বেশ কয়েকজন বন্দি জ্বর ও ঠান্ডায় আক্রান্ত হয়ে ভর্তি। তবে কারাগারের চিকিৎসকরা তাদের চিকিৎসা দিচ্ছেন।

নতুন বন্দি যারা কারাগারে প্রবেশ করছে, গত বছরের নিয়ম অনুযায়ী তাদের কারাগারের ভেতরে আলাদা ওয়ার্ডে আইসোলেশন করে রাখা হচ্ছে।

২০১৯ সালের ২০ সেপ্টেম্বর বিদেশি মদ ও বিপুল পরিমাণ নগদ টাকাসহ জি কে শামীমকে তার নিকেতনের বাসা থেকে গ্রেপ্তার করে র‌্যাব। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। গ্রেপ্তারের পর থেকেই তিনি কারাগারে।

Nagad

সারাদিন/১৯এপ্রিল/এএইচ