নূরের বিরুদ্ধে শাহবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৪:১৯ পূর্বাহ্ণ, ১৯/০৪/২০২১

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভে এসে যারা আওয়ামী লীগ করে তাদের নিয়ে বিরূপ মন্তব্য করায় নুরের বিরুদ্ধে শাহবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি হয়েছে।

রোববার (১৮ এপ্রিল) শাহবাগ থানায় মামলাটি করেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যরিস্টার মো. আশরাফুল ইসলাম সজীব।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুন উর রশীদ মামলার খবরটি নিশ্চিত করেছেন। মামলার বাদী ব্যারিস্টার মো. আশরাফুল ইসলাম সজীবও বিষয়টি নিশ্চিত করেছেন।

এসব ভিডিও অজ্ঞাতনামা অসংখ্য ফেসবুক আইডি থেকে শেয়ার করা হয়েছে যাতে অসংখ্য সাধারণ ফেসবুক ব্যবহারকারী লাইক ও কমেন্টের মাধ্যমে সারা বাংলাদেশের আওয়ামী পক্ষের অসংখ্য ধর্মপ্রাণ মুসলমান কর্মী সমর্থকদের ধর্মীয় মূল্যবোধ ও অনুভূতিতে আঘাত হানে। বিভ্রান্তি ছড়িয়ে দেশের সামগ্রিক আইনশৃঙ্খলা অবনতি, বিভিন্ন সম্প্রদায় ও শ্রেণির মধ্যে শত্রুতা, বিদ্বেষ ও ঘৃণা সৃষ্টি করা, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করা, অস্থিরতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করায় উক্ত বিবাদীর ও তার সহযোগী/সমর্থকদের আইনের আওতায় আনা গেলে বাংলাদেশ আওয়ামী লীগের অসংখ্য ধর্মপ্রাণ মুসলমান কর্মী-সমর্থকদের ধর্মীয় মূল্যবোধ ও দেশের সামগ্রিক আইনশৃঙ্খলা রক্ষা করা সম্ভব হবে।