যাত্রাবাড়ীতে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে যুবক নিহত

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ১২:৫৬ অপরাহ্ণ, ১৮/০৪/২০২১

ফাইল ছবি

রাজধানীর যাত্রাবাড়ীতে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে মো. বাবলু (৩২) নামে যুবক নিহত হয়েছেন। শনিবার (১৭ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে যাত্রাবাড়ীর শহীদ ফারুক সড়কের মনা টাওয়ারের সামনে ছুরিকাঘাতের এ ঘটনা ঘটে। এ ঘটনায় দুইজনকে আটক করেছে স্থানীয়রা।

গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসারা তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেন। বাসায় যাওয়ার পরে অবস্থার অবনতি হলে পুনরায় রাত আড়াইটায় হাসপাতালে নিয়ে আসলে পরীক্ষা নিরীক্ষার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

দক্ষিণ যাত্রাবাড়ীর বাসিন্দা মৃত আবুল হোসেনের ছেলে বাবলু। তিনভাই, দুইবোনের মধ্যে সে ছিল বড়।

নিহতের ভগ্নিপতি শফিকুল ইসলাম বলেন, ‘রাতে আমার বাসা কাজলা থেকে সহযোগী কামালসহ বাবুল রিক্সা যোগে বাসায় ফিরছিলেন। পথে এলাকার রতনসহ ৩/৪ জন দুর্বৃত্ত রিকশা গতিরোধ করে বাবুলকে নামিয়ে এলোপাতাড়ি ছুরিকাঘাত করেন। পরে রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয় এবং করোনার সময়ে হাসপাতলে সিট খালি নেই বলে জানানো হয়। এরপর বাবুলকে বাসায় নিয়ে আসা হয়।’

ঘটনার সত্যতা নিশ্চিত করেন ঢামেক হাসপাতাল পুলিশ ফাড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া। তিনি বলেন, ময়নাতদন্তের জন্য মরদেহটি হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

তিনি বলেন, বাবলু যখন কারখানা পরিচালনা করতো, সে সময় ওই সন্ত্রাসীরা প্রায়ই বিভিন্ন অজুহাত দেখিয়ে চাঁদা নিতো। কিন্তু করোনার কারণে অনেকদিন ধরে সে চাঁদা দিতো না।

Nagad

স্থানীয় সূত্রে জানাযায়, স্থানীয় এসব চাঁদাবাজ সন্ত্রাসী মাদক কারবারিদের নিয়ন্ত্রণ করতো ডিজিটাল আরিফ। ওই এলাকায় বাড়ি নির্মাণ, কোনো মালামাল ক্রয় বিক্রয় করতে গেলে তার বাহিনীকে চাঁদা দিতে হয়। শুধু তাই নয়, ইয়াবার বিক্রির কাজও করতো তারা।