যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানায় বন্দুক হামলা, নিহত ৮

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৫:৩৫ অপরাহ্ণ, ১৬/০৪/২০২১

যুক্তরাষ্ট্রে ফের বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এবার ইন্ডিয়ানাপোলিস অঙ্গরাজ্যে কুরিয়ার সেবাদাতা প্রতিষ্ঠান ফেডএক্সের কার্যালয়ে বন্দুকধারীর গুলিতে অন্তত ৮ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাতের এ ঘটনায় আরও কয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন। তাদেরকে গুরুতর অবস্থায় হাসপাতালে নেয়া হয়েছে।

সিএনএন জানিয়েছে, ইন্ডিয়ানাপোলিস শহরে অবস্থিত কার্গো সেবাদাতা প্রতিষ্ঠান ফেডএক্স কার্যালয়ে বন্দুকের গুলির শব্দ শুনতে পেয়েছেন স্থানীয়রা। এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, স্বয়ংক্রিয় অস্ত্র দিয়ে এক ব্যক্তিকে গুলিবর্ষণ করতে দেখেছেন তিনি।

এছাড়া এ ঘটনার সময় সেখানে উপস্থিত থাকা ফেডএক্সের দুই কর্মকর্তা জানান, তারা অন্তত দশ রাউন্ড গুলি চালানোর শব্দ শুনতে পান।

হামলাকারী বন্দুকধারী একজনই ছিলেন বলে ধারণা করা হচ্ছে। হামলা শেষে তিনি নিজেও আত্মহত্যা করেন বলে শোনা যাচ্ছে। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, মানুষের নিরাপত্তা নিয়ে আপাতত হুমকি নেই।

পার্শ্ববর্তী একটি আন্তর্জাতিক বিমানবন্দরে ফেডএক্স এক্সপ্রেস কার্গো এয়ারলাইনের বিমান থাকলেও, সেগুলো ক্ষতিগ্রস্ত হয়নি বলে জানিয়েছে বিবিসি।

এদিকে, হামলা চালানোর পর বন্দুকধারী সেখানেই আত্মহত্যা করেন বলে জানান মার্কিন পুলিশ বিভাগের এক মুখপাত্র। ওই এলাকায় হামলার আর কোনো আশঙ্কা নেই বলে আশ্বস্ত করে স্থানীয়দের শান্ত থাকার আহ্বান জানান তিনি।

Nagad

ফেডএক্স কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, তারা বন্দুক হামলার ঘটনা সম্পর্কে শুনেছে এবং এ বিষয়ে স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রক্ষা করা হচ্ছে। বিবৃতিতে বলা হয়, ‘নিরাপত্তায় আমাদের প্রধান অগ্রাধিকার। হামলায় হতাহত সবার বিষয়ে আমরা উদ্বিগ্ন।’ সূত্র : সিএনএন, বিবিসি।

সারাদিন/১৬ এপ্রিল