চট্টগ্রামে ২৪ ঘণ্টায় আরও ৮ জনের মৃত্যু, শনাক্ত ৩০৫

চট্টগ্রাম প্রতিনিধি:চট্টগ্রাম প্রতিনিধি:
প্রকাশিত: ২:৫৫ অপরাহ্ণ, ১৬/০৪/২০২১

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এ সময়ের মধ্যে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩০৫ জন। এ নিয়ে চট্টগ্রাম জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৪৪৫ এবং শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৬ হাজার ৩৮০।

শুক্রবার (১৬ এপ্রিল) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়। সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, গতকাল (বৃহস্পতিবার) চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে এক হাজার ১৪২ নমুনা পরীক্ষায় ৩০৫ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। এদের মধ্যে নগরের ২৭১ জন এবং উপজেলার ৩৪ জন।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৪টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪৬৩টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১১৯টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫৭টি এবং বেসরকারি শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৫৯টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ২২ জন, বিআইটিআইডি ল্যাবে ৯০ জন, চমেক ল্যাবে ৩৮ জন, সিভাসু ল্যাবে ২৩ জন এবং শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৩২ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

এদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাব ও জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৩০৫ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ১৪২ জনের। নতুন আক্রান্তদের মধ্যে নগরের ২৭১ জন এবং উপজেলায় ৩৪ জন। নগরে মৃত্যু হয়েছে ৮ জনের। এ পর্যন্ত মোট ৪৪৫ জনের মৃত্যু হলো।

Nagad

সারাদিন/১৬ এপ্রিল