সনির নতুন টিভি, থাকছে গুগল অ্যাসিস্ট্যান্ট সাপোর্টও

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৬:১৯ অপরাহ্ণ, ১৫/০৪/২০২১

জনপ্রিয় জাপান ভিত্তিক ব্র্যান্ড সনি নতুন ৩২ ইঞ্চির টিভি লঞ্চ করেছে। এটি অ্যান্ড্রয়েড টিভি। মডেল ৩২ডব্লিউ৮৩০। স্মার্টটিভিতে আছে গুগল অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট। এতে এইচএলজি ( HLG )ফরম্যাট এবং এইচডিআর ( HDR ১০) এর সাপোর্ট রয়েছে। টিভিটি টিভিটির বিশেষত্ব বা লভ্যতা সম্পর্কিত যাবতীয় তথ্য জেনে নিই।

সনি ৩২ডব্লিউ৮৩০ স্মার্ট অ্যান্ড্রডেড এলইডি টিভি’র স্পেসিফিকেশন

নতুন স্মার্ট এলইডি টিভিটি সনির স্মার্টটিভি পরিসরের অন্যান্য টিভিগুলির মতই অ্যান্ড্রয়েডের একটি অনির্দিষ্ট সংস্করণে চলে। আবার এই টিভিতে গুগল অ্যাসিস্ট্যান্টের সুবিধাও অন্তর্ভুক্ত রয়েছে, ফলে ইউজাররা ভয়েস রিমোটের মাধ্যমে টিভি বা স্মার্ট স্পিকারে হ্যান্ডস-ফ্রি নিয়ন্ত্রণ পাবেন।

এছাড়া এই ৩২ ইঞ্চির টিভিতে ১,৩৩৬×৭৬৮ পিক্সেলের ডিসপ্লে রেজোলিউশন রয়েছে এবং সামঞ্জস্যপূর্ণ ডিভাইসগুলি থেকে কাস্টিংয়ের জন্য অন্তর্নির্মিত আছে গুগল ক্রোমকাস্ট।

তবে, এইচএলজি এবং এইচডিআর ১০ ( HDR 10) সাপোর্ট থাকলেও এই টিভিটি আসলে এইচডি-রেডি( HD-Ready) টিভি এবং এতে ৬০ হার্টজ পর্যন্ত ফুল-এইচডি সিগন্যালের সমর্থন পাওয়া যাবে।

অন্যান্য ফিচারের কথা বললে, এই টিভিটিতে তিনটি এইচডিএমআই পোর্ট, দুটি ইউএসবি পোর্ট, ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক এবং ওয়্যারলেস অডিও সংযোগের জন্য ব্লুটুথ ৪.২ প্রযুক্তি বর্তমান।

Nagad

তাছাড়া এইচডিএমআই এআরসি ( HDMI ARC) সমর্থিত এই টিভিতে ২০ ওয়াটের স্টেরিও স্পিকার সিস্টেম দিয়েছে নির্মাতা সংস্থা। শুধু তাই নয়, অ্যাপ্লিকেশন ডেটার জন্য এতে থাকছে ১৬ জিবির ইন্টারনাল স্টোরেজ এবং সনির এক্স-রিয়েলিটি প্রো (X-Reality Pro) পিকচার প্রসেসিং প্রযুক্তি।

দাম এবং প্রাপ্যতা

এই নতুন ৩২ ইঞ্চি টিভিটির দাম ধার্য করা হয়েছে ৩১,৯০০ রুপি। আজ ১৫ই এপ্রিল থেকেই এটি সংস্থার প্রধান অনলাইন এবং অফলাইন রিটেলারদের পাশাপাশি, সনি সেন্টার এক্সক্লুসিভ স্টোরসহ বিভিন্ন ডিস্ট্রিবিউশন চ্যানেলগুলির মাধ্যমে বিক্রি হবে। তবে এটি আপাতত ভারতের বাজারে এসেছে।