অ্যানফিল্ডে ড্র করে সেমিতে রিয়াল মাদ্রিদ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১১:৪০ পূর্বাহ্ণ, ১৫/০৪/২০২১

লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে ড্র করে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠেছে জিনেদিন জিদানের দল। গতকাল বুধবার রাতে কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগের ম্যাচে গোলশূন্য ড্র করেছে রিয়াল মাদ্রিদ ও লিভারপুল। এর আগে নিজেদের মাঠে প্রথম লেগে লিভারপুলকে ৩-১ গোলে হারিয়েছিল রিয়াল।

ম্যাচটির আগে এ দিন অপ্রীতিকর ঘটনা ঘটে যায়। অ্যানফিল্ডে ঢুকতেই লিভারপুল ভক্তদের তোপের মুখে পড়ে অতিথিদের টিম বাস। রিয়ালের বাসের গ্লাস ভেঙে দেয় লিভারপুল ভক্তরা।

মাঠে সেটার জবাব দিয়েছে রিয়াল। ম্যাচের কম সময় বল দখলে রেখেও নিজেদের জাল সুরক্ষিত রেখেছে অতিথিরা। শুরু থেকেই বেশ কয়েকবার সুযোগ তৈরি করে লিভারপুল। কিন্তু স্বাগতিকদের চেষ্টা বারবার ব্যর্থ করেছেন রিয়াল গোলরক্ষক।

পুরো ম্যাচে ১৫ বার শট নিয়েছে লিভারপুল। যার মধ্যে চারটিই ছিল অনটার্গেট শট। কিন্তু রিয়াল গোলরক্ষকের বাধা কাটিয়ে জালে যায়নি একটিও।

মূলত প্রথম লেগের জয়ে কিছুটা স্বস্তিতে ছিল রিয়াল। যেকোনো কিছুর বিনিময়ে জাল অক্ষত রাখাই মূল টার্গেট ছিল অতিথিদের। অবশেষে নিজেদের চেষ্টায় সফল হয়েছে দলটি। প্রতিপক্ষের মাঠ থেকে ড্র নিয়ে সেমিতে উঠেছে জিদান শিষ্যরা।

দিনের আরেক ম্যাচে বরুশিয়া ডর্টুমুন্ডকে হারিয়ে প্রথমবারের মতো সেমিফাইনালে উঠেছে ম্যানচেস্টার সিটি। দুই লেগেই ইংলিশ ক্লাবটি জেতে ২-১ ব্যবধানে। সেমিফাইনালে তাদের প্রতিপক্ষ পিএসজি।

Nagad

সারাদিন/১৫ এপ্রিল