চট্টগ্রামে করোনা আক্রান্ত ৪১৭ জন, মৃত্যু ২

চট্টগ্রাম প্রতিনিধিচট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: ৯:২৪ অপরাহ্ণ, ১৪/০৪/২০২১

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৪৩৭ জনে। একই সময়ে করোনা আক্রান্ত হন ৪১৭ জন। ফলে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৪৫ হাজার ৭০৮ জনে।

বুধবার (১৪ এপ্রিল) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের এসব তথ্য জানানো হয়।

এইদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪৫টি নমুনা পরীক্ষা করে ১০১ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১ হাজার ৩১টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে শনাক্ত হয় ৬৬ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৫৩টি নমুনা পরীক্ষা করে ৮ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৪৫টি নমুনা পরীক্ষা করে ৬২ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।
ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২১২টি নমুনা পরীক্ষা করে ৬৮ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৩৪টি নমুনা পরীক্ষা করে ৬৫ জন,চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫৫টি নমুনা পরীক্ষা করে ২৬ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

অন্যদিকে, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২১টি নমুনা পরীক্ষা করে ১১ জন এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮৬টি নমুনা পরীক্ষা করে ১০ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।

Nagad

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৩০৬ জন এবং উপজেলায় ১১১ জন।

সারাদিন/১৪এপ্রিল/এএইচ