ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব: বিশেষ অভিযানে গ্রেপ্তার ২০৭

চট্টগ্রাম প্রতিনিধি:চট্টগ্রাম প্রতিনিধি:
প্রকাশিত: ৫:৪৭ অপরাহ্ণ, ১৪/০৪/২০২১

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডবকালে শহরজুড়ে ব্যাপক ভাঙচুর ও অগ্নিকাণ্ডের ঘটনায় জড়িত অভিযোগে হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকসহ ২০৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার থেকে বুধবার (১৪ এপ্রিল) সকাল পর্যন্ত পুলিশের বিশেষ অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়।

এদের মধ্যে বিএনপি, জামায়াত ও হেফাজতের ১৬ জন গুরুত্বপূর্ণ ব্যক্তি রয়েছেন।

পুলিশ সূত্রে জানা যায়, তাণ্ডবের সময় জেলা জুড়েই হেফাজতের কর্মী-সমর্থকেরা ব্যাপক ধ্বংসযজ্ঞ চালায়। জেলার বিভিন্ন সরকারি–বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়।
এসব ঘটনায় এখন পর্যন্ত ৫০টি মামলা হয়েছে। এসব মামলায় ৩৮ হাজারের বেশি আসামি করা হয়েছে।
এর মধ্যে মাত্র ২৮৮ জনের নাম উল্লেখ করা হয়েছে। বাকি সবাই অজ্ঞাতনামা দুষ্কৃতকারী। ৫০টির মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৪টি, আশুগঞ্জ থানায় ৩টি, সরাইল থানায় ২টি ও আখাউড়া রেলওয়ে থানায় একটি মামলা হয়। সহিংসতার ঘটনায় পুলিশ স্থিরচিত্র ও ভিডিও ফুটেজ পর্যালোচনা করে অভিযুক্ত ব্যক্তিদের শনাক্ত করা শুরু করেছে।

জেলা অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) রইছ উদ্দিন বলেন, আমরা ভিডিও ফুটেজ দেখে এই পর্যন্ত ২০৭ জনকে গ্রেপ্তার করেছি। আমাদের অভিযান নিয়মিত অব্যাহত থাকবে।

উল্লেখ্য, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ধ্বংসাত্মক কার্যকলাপ চালায়। এসময় হামলাকারীরা সরকারি ও বেসরকারি প্রায় অর্ধশতাধিক স্থাপনা ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

Nagad

সারাদিন/১৪এপ্রিল/এএইচ