বাংলাদেশ গেমসে ৯ পদক এআইইউবি শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৫:২৯ অপরাহ্ণ, ১৪/০৪/২০২১

দেশের সর্ববৃহৎ ঘরোয়া ক্রীড়া প্রতিযোগিতা, ”নবম বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস ২০২০”-এ উল্লেখযোগ্য কৃতিত্ব দেখিয়েছে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) এর শিক্ষার্থীরা। সারা দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা পাঁচ হাজারেরও বেশি ক্রীড়াবিদের অংশগ্রহণ ছিল এই মহা আয়োজনে। সম্প্রতি সমাপ্ত আসরে ৩১টি বিভাগে প্রতিযোগিতা করে ৯টি পদক জিতেছে এআইইউবির শিক্ষার্থীরা।

শুটিং, জুডো, কারাতে ও রাগবিসহ বিভিন্ন খেলায় সাফল্য পেয়েছেন এআইইউবিয়ানরা। অধিকাংশ পদক এসেছে শুটিং এর বিভিন্ন ক্যাটাগরিতে।

শুটিং এর ১০ মিটার এয়ার রাইফেলের নারীদের জুনিয়র ক্যাটাগরিতে স্বর্ণপদক জেতেন কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের মোসাম্মৎ মেহেনাজ শারমিন মিম।

ব্যবসায় প্রশাসন অনুষদের চার শিক্ষার্থী উল্লেখযোগ্য সাফল্য পেয়েছেন। নারীদের ২৫ মিটার স্পোর্টস পিস্তলে স্বর্ণ জয়ের পাশাপাশি আদ্রিনা ফেরদৌস জেতেন নারীদের ১০ মিটার এয়ার পিস্তলের ব্রোঞ্জ। মোঃ রবিউল ইসলাম পুরুষদের ৫০ মিটার রাইফেলে (থ্রি পজিশন) জেতেন রৌপ্য পদক। একইরকম সাফল্য মোঃ তামজিদ বিন আলমেরও। তিনি রৌপ্য জেতেন পুরুষদের জুনিয়র ১০ মিটার এয়ার রাইফেলে। শোভন চৌধুরী পুরুষদের ৫০ মিটার রাইফেলে (থ্রি পজিশন) জিতে নেন ব্রোঞ্জ পদক।

বিজ্ঞান অনুষদের অর্ণব শারার পুরুষদের জুনিয়র ১০ মিটার এয়ার রাইফেলে স্বর্ণপদক জেতেন। আসিবুর রহমান ও ফয়সাল আহমেদ ব্রোঞ্জ জেতেন যথাক্রমে রাগবি এবং জুডো-কারাতেতে।

পদকজয়ী শিক্ষার্থী ক্রীড়াবিদদের অক্লান্ত প্রচেষ্টা ও স্মরণীয় অর্জনে এআইইউবি গর্বিত। তাদের গৌরবোজ্জ্বল কৃতিত্বে আনন্দিত। বাংলাদেশের ক্রীড়া জগতে তাদের নিরন্তর সাফল্যের জন্য এআইইউবি আশাবাদী।

Nagad

সারাদিন/১৪ এপ্রিল