স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে মাস্ক, হেডকভার ও খাদ্য সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৭:২৩ অপরাহ্ণ, ১৩/০৪/২০২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে মাস্ক, হেডকভার ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার (১২ এপ্রিল ) বিকাল ৪ টায় রাজধানীর বনানী হাওয়া ভবন মাঠে গরীব অসহায় মানুষের মাঝে এগুলো বিতরণ করা হয়।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু’র নেতৃত্বে সংগঠনের সহ সভাপতি ইঞ্জিনিয়ার ফারুক আমজাদ খান ও ড. জমির উদ্দিন শিকদারের সহযোগীতায় ৫০০ পিছ কেএন৯৫ মাস্ক, ১০০০ পিছ হেড কভার ২৫০ পরিবারের মাঝে চাল,ডাল,আলু,তৈল,পেঁয়াজ, লবন ও সাবান বিতরণ করা হয়।

এ সময় নির্মল রঞ্জন গুহ বলেন, ধন্য পিতার ধন্য কন্যা, সাহসী পিতার সাহসী কন্যা জননেত্রী শেখ হাসিনা। যিনি কর্মগুনে মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। সারা পৃথিবী জুড়ে করোনা মহামারীতে বিশ্ব অর্থনৈতিক মন্দা সত্বেও জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের অর্থনীতির চাকা সচল রেখেছেন। জননেত্রী শেখ হাসিনার নির্দেশে ভয়কে জয় করে করোনা মহামারীর শুরু থেকে স্বেচ্ছাসেবক লীগ সাধারণ মানুষের পাশে ছিল। করোনার দ্বিতীয় ঢেউয়ে সারাবাংলাদেশে স্বেচ্ছাসেবক লীগ জননেত্রী শেখ হাসিনার নির্দেশে সেবার ব্রত নিয়ে সাধারণ মানুষের পাশে আছে। এরমধ্যেও সাম্প্রদায়িক অপশক্তি হেফাজতে ইসলামের উগ্র সন্ত্রাসীদের অপতৎপরতা থেমে নেই। সকলকে সজাগ থাকতে হবে! তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, বৈশ্বিক করোনাভাইরাস সংক্রমণ মাত্রাতিরিক্ত হারে বৃদ্ধি পাওয়ায় দ্বিতীয় ধাপে সরকার ঘোষিত লকডাউনের শুরু থেকে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সারাদেশে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা মাইকিং, মাস্ক হ্যান্ড স্যানিটাইজার, সাবান ও কর্মহীন মানুষের মাঝে রান্নাকরা খাবার বিতরণ অব্যাহত রেখেছে। করোনা রোগী ও লাশ বহনের জন্য বিনামূল্যে অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করা হয়েছে। করোনা রোগীর লাশ গোসল, জানাজা, দাফন ও সৎকার টিম গুলোকে সচল রাখা হয়েছে! মানবিক সেবা নিয়ে মানুষের পাশে থাকতে প্রস্তুত রয়েছে স্বেচ্ছাসেবক লীগ এর প্রতিটি নেতাকর্মী। জননেত্রী শেখ হাসিনার নির্দেশে যেকোন ঝুঁকি নিতে প্রস্তুত স্বেচ্ছাসেবক লীগ। তিনি আরও বলেন হেফাজতে ইসলাম নাম দিয়ে কিছু লেবাসধারী ধর্ম ব্যবসায়ী অপকর্ম চালিয়ে যাচ্ছে। ধর্মপ্রাণ মানুষকে বিভ্রান্ত করছে। ইসলামের হেফাজত করবেন স্বয়ং মহান রাব্বুল আলামিন। ধর্মের লেবাসধারী উগ্র সাম্প্রদায়িক কোন সন্ত্রাসী ইসলামের হেফাজতকারী হতে পারে না। ধর্মের অপব্যাখ্যা ও বিভ্রান্তিমূলক ফতোয়া দিয়ে সাধারণ মানুষকে বোকা বানানোর দিন শেষ। তাদের চরিত্র মানুষের কাছে পরিস্কার হয়ে গেছে। তাদেরকে আর কোন ছাড় দেওয়া হবে না। হেফাজতে ইসলামের নামে ধর্মের লেবাসধারী উগ্র সাম্প্রদায়িক সন্ত্রাসীদের অপতৎপরতা রুখে দিতে সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

এসময় আরও বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, মজিবুর রহমান স্বপন, ফারুক আমজাদ খান, কাজী মোয়াজ্জেম হোসেন, ড. জমির উদ্দিন শিকদার, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, উপস্থিত ছিলেন গ্রন্থণা ও প্রকাশনা সম্পাদক কেএম মনোয়ারুল ইসলাম বিপুল, পানি সম্পদ বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান হেলাল, কার্যনির্বাহী সদস্য গোলাম রাব্বানী, আলী আজগর, মো. ফয়সাল,কামাল হোসেন রাকিব, সদস্য মোতালেব হোসেন অপু, বনানী থানা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মো. মাসুদ ও সাধারণ সম্পাদক রহিম বাদশা সহ বনানী থানা স্বেচ্ছাসেবক লীগ এর নেতাকর্মীবৃন্দ।

সারাদিন/১৩এপ্রিল/এএইচ

Nagad