সমালোচনা না করে সহায়তার অনুরোধ বিএসএমএমইউ উপাচার্যের

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৪:০৮ অপরাহ্ণ, ১৩/০৪/২০২১

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষের নিরন্তর প্রচেষ্টার সমালোচনা না করে সহায়তা করার অনুরোধ জানিয়েছেন বিএসএমএমই’র উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ।

সোমবার (১২ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদার স্বাক্ষরে বিভিন্ন গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি এ অনুরোধ জানান।

তিনি বলেন, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদফতরসহ বিভিন্ন মন্ত্রণালয় এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে সম্প্রতি ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় কেউ কেউ এই নিরন্তর প্রচেষ্টার কথা বিবেচনায় না নিয়ে উল্টো সমালোচনা করছেন।

বিবৃতিতে শারফুদ্দিন আহমেদ বলেন, ‘শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী গত ২৯ মার্চ রাষ্ট্রপতি তাকে উপাচার্য হিসেবে নিয়োগ দেন। বিশ্ববিদ্যালয়ের দায়িত্বভার গ্রহণের পর থেকেই করোনা মোকাবিলাকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেন।

ইতোমধ্যে ব্লকে কেবিনের শয্যা সংখ্যা ২০০ তে এবং আইসিইউ বেড বৃদ্ধি করে ২০টি উন্নীত করা হয়। বেতার ভবনে ১০০ শয্যার নতুন করোনা ইউনিট চালু করা হয়। বেতার ভবনে রোগী ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। এর মধ্যে বর্তমানে ৫০টি শয্যা চালু রয়েছে এবং আরো ৫০টি শয্যা চালুর কার্যক্রম চলমান রয়েছে।

কেবিন ব্লকে আরো ১০টি আইসিইউ বেড বৃদ্ধির কার্যক্রম চলছে। এখানে করোনা ইউনিটের শয্যা আরও বৃদ্ধির চেষ্টা চলছে। কিন্তু এই নিরন্তর প্রচেষ্টার পরও কেউ কেউ তার মনগড়া বক্তব্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করছে। অপপ্রচার করছে। গুজব ছাড়াচ্ছে। অহেতুক সমালোচনা করছে। যা কোনোভাবেই কাঙ্খিত নয়।

Nagad