সাকিব-মুস্তাফিজদের তো দশ-বারোটা হাত না: মুমিনুল

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:১৮ পূর্বাহ্ণ, ১২/০৪/২০২১

সাকিব আল হাসানের অনুপস্থিতি যেন প্রতি পদে ভোগায় বাংলাদেশ ক্রিকেট দলকে। মুমিনুল হক ব্যাপারটা হাড়ে হাড়ে টের পাচ্ছেন। টেস্ট অধিনায়ক হিসেবে দায়িত্ব নেওয়ার পর সাকিবকে মাত্র একটি টেস্টেই পেয়েছিলেন মুমিনুল। সে টেস্টেও চোটের কারণে পুরোটা খেলতে পারেননি তিনি।

এবার দল যখন শ্রীলঙ্কা যাচ্ছে, তখন সাকিব যাচ্ছে না সাথে। শুধু সাকিব নয়, এই সফরে নেই ‘কাটার মাস্টার’খ্যাত মুস্তাফিজও। দুজনই ব্যস্ত আইপিএল নিয়ে।

রোববার (১১ এপ্রিল) সাংবাদিক সম্মেলনে সাকিব আল হাসানের অনুপস্থিতে নিয়ে কথা বলেন মুমিনুল হক।

মুমিনুল বলেন, ‘সাকিব ভাই, মুস্তাফিজ না থাকলে যে হবে না বিষয়টা এমন না। ক্রিকেটার তো আরও আছে। ওনাদের তো আর দশ-বারোটা হাত না। আমার কাছে মনে হয় না এটার কোনো প্রভাব পড়বে। আমরা মূলত দল হিসেবে খেলতে পারছি না। এই কারণেই ফল আসছে না।’

দলের প্রস্তুতি নিয়ে তিনি বলেন, ‘করোনার কারণে ভালো প্রস্তুতি হচ্ছে না গেল একবছর। তবে যারা চার দিনের ম্যাচ খেলেছে তাদের ভালো প্রস্ততি হয়েছে।’

কদিন আগেই নিউজিল্যান্ডের মাটিতে রঙিন পোশাকের দুই সিরিজে ধোলাই হয়ে এসেছে বাংলাদেশ। সেই ক্রিকেটারদের জন্য লাল বলে মানিয়ে নেওয়া কঠিন হবে বলে মনে করেন মুমিনুল, আমি বলব না যে খুব ভালো প্রস্তুতি হয়েছে। লাল বলে যারা খেলেছে তাদের জন্য ভালো। কিন্তু নিউজিল্যান্ড থেকে যারা এসেছে তাদের মানসিকভাবে মানিয়ে নিতে হবে। ব্যাটিংটা গুরুত্বপূর্ণ হবে। আমরা আশানুরূপ ব্যাটিং করতে পারিনি গত কয়েক টেস্টে। শ্রীলঙ্কায় রান করা খুব গুরুত্বপূর্ণ হবে।

Nagad

সারাদিন/১১এপ্রিল/এএইচ