শেষের রোমাঞ্চে জিতল বার্সেলোনা

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:১১ পূর্বাহ্ণ, ০৬/০৪/২০২১

ম্যাচের পুরো সময় কেটেছে গোলশূন্য থেকে। এক পর্যায়ে ড্রয়ের দিকে গড়াচ্ছিল বার্সেলোনা বনাম রিয়াল ভাইয়াদলিদের মধ্যকার ম্যাচটি। কিন্তু শেষ মুহূর্তে সবাইকে চমকে দেন উসমান দেম্বেলে। ঠিক ৯০ মিনিটের মাথায় জালের দেখা পান তিনি। তাতেই হয়ে যায় ব্যবধান। রিয়াল ভাইয়াদলিদকে হারিয়ে স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

গতকাল সোমবার ন্যু-কাম্পে লা লিগায় রিয়াল ভাইয়াদলিদকে ১-০ গোলে হারিয়েছে বার্সা। এই জয়ের মাধ্যমে চলতি লিগের শীর্ষে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদের সঙ্গে ব্যবধান কমালো কাতালান ক্লাবটি। অ্যাথলেটিকো থেকে এখন আর এক পয়েন্ট পিছিয়ে আছে রোনাল্ড কোম্যানের দল।

এ ছাড়া মৌসুম বাজেভাবে শুরুর পর এখন দারুণ ছন্দে আছে বার্সা। এই নিয়ে টানা ১৯ ম্যাচে অপরাজিত রইল স্পেনের অন্যতম দলটি।

গতকাল ম্যাচের শুরু থেকেই লড়াইয়ের আভাস দেয় রিয়াল ভাইয়াদলিদ। রক্ষণ আগলে খেলে নিজেদের জাল ঠিক রাখে অতিথিরা। ম্যাচের ৬৯ ভাগ সময় বল দখলে রেখেও প্রতিপক্ষের রক্ষণ ভাঙতে পারেনি বার্সা। এর মধ্যে শট নেয় ২৫ বার, যার মধ্যে ১০টিই ছিল অনটার্গেট শট। কিন্তু রিয়াল ভাইয়াদলিদের গোলরক্ষকের বাধা এড়িয়ে জালে যায়নি।

শেষ পর্যন্ত ৯০তম মিনিটে স্বস্তি ফেরে বার্সা শিবিরে। ডান দিকের বাইলাইনের কাছ থেকে ফ্রেংকি ডি ইয়ংয়ের ক্রস ডিফেন্ডাররা ক্লিয়ার করতে ব্যর্থ হলে বাঁ দিকে বল পেয়ে যান পান দেম্বেলে। সুযোগ হাতছাড়া না করে বুলেট গতির শটে ব্যবধান গড়া গোলটি করেন ফরাসি তারকা।

লিগের ২৯ রাউন্ড শেষে ৬৬ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ। ৬৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা। ৬৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। সূত্র: এনটিভি

Nagad