আশুলিয়ার ধামসোনা হচ্ছে নতুন পৌরসভা: ত্রাণ প্রতিমন্ত্রী

সাভার প্রতিনিধি:সাভার প্রতিনিধি:
প্রকাশিত: ৬:২৬ অপরাহ্ণ, ১৬/০২/২০২১

বিপুল সংখ্যক জনসংখ্যা, শিল্পের গুরুত্ব ও সরকারি স্থাপনার উপর বিবেচনায় আশুলিয়ার ধামসোনা ইউনিয়ন পরিষদ পৌরসভায় রূপান্তরিত হতে যাচ্ছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

মঙ্গলবার দুপুরে আশুলিয়া প্রেসক্লাবে ঢাকা পোস্ট ডট কম নামের একটি নতুন অনলাইন নিউজ পোর্টালের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘আশুলিয়া একটি ঘনবসতিপূর্ণ শহর হিসেবে গড়ে উঠেছে। এখানে প্রচুর শিল্প কারখানা প্রতিষ্ঠিত হয়েছে এবং অনেক সরকারি স্থাপনাও এখানে আছে। এই কারণে এই অঞ্চলের লোকজনের নাগরিক সুবিধা বৃদ্ধির জন্যে এটাকে পৌরসভায় রূপান্তর করা দরকার। এটা অনেক দিন ধরেই দাবি উঠছিল। সেই অনুযায়ী ধামসোনা ইউনিয়ন চেয়ারম্যান সাইফুল ইসলাম উদ্যোগ নিয়েছেন। স্থানীয় সরকার মন্ত্রণালয়ে তিনি আবেদন দিয়েছেন। আবেদন দেওয়া মাত্রই এটার প্রক্রিয়া শুরু হয়েছে। আশা করি খুব অল্প সময়ের মধ্যেই আমরা এটার ফলাফল আমরা পাব, পৌরসভা হিসেবে দেখতে পাব।’

আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি মোজাফ্ফর হোসেন জয় এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ মঞ্জু, স্বনির্ভর ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ সাইফুল ইসলাম, জাতীয় শ্রমিকলীগ আশুলিয়া আঞ্চলিক কমিটির সভাপতি আকবর হোসেন মৃধা, সাধারণ সম্পাদক লায়ন মোঃ ইমাম হোসেন, আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক কবির হোসেন সরকার ও যুগ্ম আহবায়ক মইনূল ইসলাম ভূঁইয়া।

এ সময় আরও উপস্থিত ছিলেন, আশুলিয়া থানার ওসি (তদন্ত) জিয়াউল ইসলাম জিয়া সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রসঙ্গত, ঢাকা জেলার সাভার উপজেলায় ভোটার সংখ্যা প্রায় সাড়ে ৭ লাখ। জনসংখ্যার গুরুত্বে ধামসোনা, আশুলিয়া, ইয়ারপুর, পাথালিয়া ও শিমুলিয়া নিয়ে আশুলিয়া থানা গঠিত হয়েছে ২০০৫ সালেই। কিন্তু বর্তমানে ডিইপিজেড ও পরমাণু গবেষণা কেন্দ্রসহ বিপুল সংখ্যক শিল্প ও আবাসন গড়ে ওঠায় গুরুত্ব বিবেচনায় সরকার মন্ত্রণালয়ে ধামসোনা ইউনিয়নকে স্বতন্ত্র পৌর সভা করার আবেদন করা হয়েছে।

Nagad

সারাদিন/১৬ ফেব্রুয়ারি