এআইইউবি-তে আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত

এআইইউবি প্রতিনিধি:এআইইউবি প্রতিনিধি:
প্রকাশিত: ৩:১২ অপরাহ্ণ, ১৪/০১/২০২২

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) এর কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদ ১২-১৩ জানুয়ারি, ২০২২ তারিখে “ইন্টারন্যাশনাল কনফারেন্স অন সাসটেইনেবল ডেভেলপমেন্ট : অপরচুনিটিজ এন্ড চ্যালেঞ্জেস” শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করেছে।

হাইব্রিড-মোডে আয়োজিত দুই দিনব্যাপী ইভেন্টের জন্য মোট ৩০টি সেশন, ৮৭টি পেপার, ৬টি মূল বক্তব্য এবং ২টি প্যানেল আলোচনার আয়োজন করা হয়েছিল। অর্থনীতি, ইংরেজি, আইন, মিডিয়া এবং গণযোগাযোগ এবং জনস্বাস্থ্যে বিষয়ে কর্মরত ১৫টি দেশের খ্যাতিমান আন্তর্জাতিক ও জাতীয় পর্যায়ে বিশেষজ্ঞগণ এই সম্মেলনে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানের আয়োজকরা জানান, এই সম্মেলনের উদ্দেশ্য ছিল উন্নত ও উন্নয়নশীল দেশগুলোর উন্নয়ন সংশ্লিষ্ট বহুমুখী চ্যালেঞ্জ ও সম্ভাবনার অনুসন্ধান করা। তারা আরও বলেন, এই সম্মেলন জনগণ-কেন্দ্রিক উন্নয়নের জন্য সম্মিলিত প্রচেষ্টাকে উৎসাহিত করবে।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব মোঃ আশরাফ আলী খান খসরু এমপি। মাননীয় প্রতিমন্ত্রী টেকসই উন্নয়ন বিষয়ক এই আন্তর্জাতিক সম্মেলন আয়োজনে এআইইউবি-এর ভূয়সী প্রশংসা করেছেন। প্রতিমন্ত্রী বলেছেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের এই ধারাবাহিক প্রবৃদ্ধির প্রক্রিয়ায় এ ধরনের সম্মেলন অত্যন্ত সময়োপযোগী এবং বাংলাদেশে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। বাংলাদেশের অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানও বাংলাদেশে টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা পূরণের জন্য যুগোপযোগী আন্তর্জাতিক সম্মেলনের আয়োজনে এআইইউবি-এর পথ অনুসরণ করতে পারে। মাননীয় প্রতিমন্ত্রী পৃষ্ঠপোষক ও অন্যান্য অংশীদারি প্রতিষ্ঠানগুলোর মধ্যে প্রশংসাপত্র ও ক্রেস্ট বিতরণ করেন।

এআইইউবি এর ট্রাস্টি বোর্ডের সম্মানিত চেয়ারম্যান ড. হাসানুল এ. হাসান সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে ভার্চুয়ালী যোগদান করেন এবং অনুষ্ঠানে তার অনুপ্রেরণামূলক বক্তব্য প্রদান করেন। এসময় সম্মেলনে আরও বক্তব্য প্রদান করেন কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. তাজুল ইসলাম। কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের সহযোগী ডিন ড. এ বি এম রহমতুল্লাহ তার সমাপনী বক্তব্যে সকল অংশগ্রহণকারীদের অভিনন্দন জানান এবং অনুষ্ঠানটি আয়োজনে সহযোগিতার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট পৃষ্ঠপোষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Nagad