ত্রিপুরায় হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:৩০ অপরাহ্ণ, ১৩/০১/২০২২

সংগৃহীত

ভারতজুড়ে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে। দেশটিতে দৈনিক কোভিড সংক্রমণ দুই লক্ষ ছাড়িয়ে আড়াই লক্ষের কাছে পৌঁছে গেছে। নতুন বছরের প্রথম দিন থেকেই বাংলাদেশের সীমান্তবর্তী রাজ্য ভারতের ত্রিপুরাতেও হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ।

২০২২ সালের প্রথম সপ্তাহে সংক্রমনের মাত্রা দুই অঙ্কের মধ্যে সীমাবদ্ধ থাকলেও সপ্তাহের শেষদিন তা তিন অঙ্কে পৌঁছে গেছে।

গত ১০ জানুয়ারি যেখানে ওই রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছিল ১৭৬ জন, সেখানে মাত্র ২৪ ঘন্টার ব্যবধানে গত ১১ জানুয়ারি আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ায় ৫৭৯ জনে। আর গতকাল (১২ জানুয়ারি) এই সংখ্যা আরও বেড়ে দাঁড়ায় ৭৮৩ জনে। সবশেষ রিপোর্ট অনুযায়ী, আজ (১৩ জানুয়ারি) বৃহস্পতিবার নতুন করোনা আক্রান্তের সংখ্যা আরও ৯১৬ জন হয়েছে।

ভারতের স্বাস্থ্য দপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সর্বমোট পরীক্ষা করানো হয়েছে ১০ হাজার ৬৮ জনকে। এরমধ্যে আরটিপিসিআর পদ্ধতিতে পরীক্ষা করানো হয় ৭৫১ জনকে এবং এন্টিজেন পদ্ধতিতে পরীক্ষা করানো হয় ৯ হাজার ৩১৭ জনকে। আরটিপিসিআর পদ্ধতিতে পরীক্ষা করিয়ে পজেটিভ হয়েছেন ৬৮ জন এবং অ্যান্টিজেন পদ্ধতিতে পরীক্ষা করিয়ে পজিটিভ হয়েছেন ৮৪৮ জন। অর্থাৎ করোনা পজেটিভ হয়েছেন ৯১৬ জন। এছাড়াও এদিন চিকিৎসাধীন রয়েছেন আরও মোট দুই হাজার ৮৪৪ জন।

এদিকে, ভারতে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন দুই লক্ষ ৪৭ হাজার ৪১৭ জন। গতকাল (১২ জানুয়ারি) বুধবার করোনা আক্রান্তের সংখ্যা ছিল এক লক্ষ ৯৪ হাজার ৭২০। সাথে সংক্রমণের হারও ১১ থেকে বেড়ে হয়েছে ১৩ শতাংশ।

সারাদিন/১৩ জানুয়ারি/এমবি

Nagad