টিকাই নেননি অনেক খেলোয়াড়, বাংলাদেশের ইন্দোনেশিয়া সফর বাতিল

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৫:০৯ অপরাহ্ণ, ১৩/০১/২০২২

সংগৃহীত

২০২২ সালের শুরুতেই আন্তর্জাতিক ম্যাচ খেলা হচ্ছে না বাংলাদেশ জাতীয় ফুটবল দলের। কারণ জাতীয় দলের সব ফুটবলার করোনার দুই ডোজ টিকা না নেওয়ায় আগামী সপ্তাহে হতে যাওয়া ইন্দোনেশিয়া সফর বাতিল করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বাংলাদেশ ফুটবল ফেডারেশন-বাফুফের এক ভিডিও বার্তায় এই তথ্য জানানো হয়েছে।

ভিডিও বার্তায় বাফুফের সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ জানান, জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে থাকা অধিকাংশ খেলোয়াড়ের দুই ডোজ টিকা নেয়া থাকলেও অনেকে একটির বেশি নেননি। কয়েকজন আবার কোনো ডোজ টিকাই নেননি।

ভিডিওবার্তায় কাজী নাবিল বলেন, “আগামী ২৪ ও ২৭ জানুয়ারি ইন্দোনেশিয়ায় দুটি প্রীতি ম্যাচ খেলার কথা ছিল আমাদের। সেজন্য আমরা যথাযথ প্রস্তুতিও নিয়েছিলাম। ছুটিতে থাকা জাতীয় দলের কোচ ১৫ জানুয়ারি ঢাকায় আসছেন। আমরা খেলোয়াড় তালিকাও তৈরি করেছি। কিন্তু ইন্দোনেশিয়া থেকে জানানো হয়েছে, সব খেলোয়াড় এবং টিম ম্যানেজমেন্টের দ্বিতীয় ডোজ টিকা গ্রহণ বাধ্যতামূলক।”

তিনি আরও বলেন, “বর্তমান যে খেলোয়াড়দের তালিকা আছে, তা পর্যালোচনা করে দেখেছি আমাদের ১৫ জন খেলোয়াড়ের ডাবল ভ্যাক্সিনেশন আছে, ৭ জনের সিঙ্গেল ডোজ আছে এবং বাকি ৬ জনের কোনো ভ্যাক্সিনেশনই হয়নি। যে কারণে এই মুহূর্তে ইন্দোনেশিয়াতে সফরটি করা সম্ভব হচ্ছে না।”

বাফুফের সহ-সভাপতি বলেন, “আমরা আশা করছি আগামী মার্চে যে উইন্ডো আছে, তার আগে আমাদের জাতীয় দল এবং অনূর্ধ্ব-২৩ দলের ৪০ থেকে ৫০ জন ফুটবলারকে নিয়ে একটি মাস্টার লিস্ট করে তাদের ভ্যাক্সিনেশন নিশ্চিতের প্রচেষ্টা অব্যাহত রাখব। আশা করছি আগামী মার্চে ইন্দোনেশিয়া এই প্রীতি ম্যাচ দুটি আয়োজন করতে পারব। আজই ইন্দোনেশিয়াকে জানিয়ে দিচ্ছি যে, ভ্যাক্সিনেশনের কারণে আমরা এখন সফর করতে পারছি না। আগামী মার্চে সফরে যেতে পারবো।”

Nagad

সারাদিন/১৩ জানুয়ারি/এমবি