ডমিঙ্গোই হেড কোচ হিসেবে থাকছেন: জালাল

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৪:০০ অপরাহ্ণ, ১৩/০১/২০২২

সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলে দেশে ফিরেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আর সফর শেষে প্রধান কোচ রাসেল ডমিঙ্গো নিজ দেশে ফিরেছিলেন অনিশ্চয়তা নিয়ে। কারণ আফগানিস্তান সিরিজের আগে যে বিরতি আছে তাতে এই দক্ষিণ আফ্রিকান কোচের চাকরি হারানোর শঙ্কা ছিল।

তবে বিসিবি’র ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানান, হেড কোচ হিসেবে আপাতত রাসেল ডমিঙ্গোই থাকছেন। কারণ বিকল্প কারও নাম বোর্ডের হাতে নেই।

জালাল ইউনুস বলেন, “আমাদের হাতে এখন হেড কোচ নেই। জেমি সিডন্সকে ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়ে এসেছি। এই মাসের শেষে বা ফেব্রুয়ারির শুরুতে চলে আসবে। হেড কোচ কিন্তু এখন হাতে নেই। কয়েকদিন আগে মাননীয় সভাপতিও (নাজমুল হাসান পাপন) বলেছেন, সামনে যেহেতু আমাদের হাতে কোনো কোচ নেই এবং হেড কোচকে একটা চুক্তির আওতায় এনেছি, আমরা তাকে (ডোমিঙ্গো) নিয়েই কন্টিনিউ করছি।”

তিনি বলেন, “প্রধান কোচ, নির্বাচক প্যানেল এসব কিন্তু বোর্ড থেকে সিদ্ধান্ত হয়। যেহেতু ব্যাক টু ব্যাক খেলা, নিউজিল্যান্ড থেকে এসে বিপিএল, এরপর আফগানিস্তান আসবে, এটা শেষ হলেই যাবে দক্ষিণ আফ্রিকা। এই ব্যস্ততা ও যেহেতু একটা চুক্তি তার সাথে করা হয়েছে সেহেতু তাকে চালিয়ে নেওয়া হচ্ছে। তবে আমাদের অন্য চিন্তাও আছে পুরো কোচিং প্যানেল নিয়ে।”

জালাল ইউনুস জানান, “যদি কোনো পরিকল্পনা থাকে, উনি (বিসিব সভাপতি) বলেছেন জানুয়ারিতে পরিবর্তন হতে পারে। নির্বাচকের মত পদও বোর্ড থেকে সিদ্ধান্ত হয়। এজন্য আমাদের বোর্ডের সিদ্ধান্তের অপেক্ষা করতে হবে।”

সারাদিন/১৩ জানুয়ারি/এমবি

Nagad