রাজধানীতে নৌকার প্রচারণায় আদম তমিজি হকের ব্যাপক প্রচার-প্রচারণা

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৭:০২ অপরাহ্ণ, ৩০/০১/২০২০

রাজধানীতে চলছে দুই সিটি উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচনী প্রচার প্রচারণা। মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রচারাভিযানে সরগরম শহরের অলিগলি। ভোটারদের ঘরে ঘরে গিয়ে ভোট চাইছেন প্রার্থীরা, সাথে রয়েছে সমর্থক ও কর্মীরা। সেই নির্বাচনী প্রচারণায় ব্যতিক্রমী উদাহরণ সৃষ্টি করেছেন মানবিক বাংলাদেশ সোসাইটির চেয়ারম্যান আদম তমিজি হক। তাঁর নেতৃত্বে মানবিক ঢাকার কর্মীসহ উত্তর সিটিতে চলছে ব্যাপক শো-ডাউন, প্রচারণা।

বুধবার (২৯ জানুয়ারি) রাজধানীতে এমনই প্রচার-প্রচারণা দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, মানবিক ঢাকা বাংলাদেশের কর্মীরা তাদের নিজস্ব ড্রেস-হাতে বাঁশি, ফেস্টুন, ক্যাপ ও বিভিন্ন ঢঙে সেজে উত্তরের মেয়র প্রার্থী আতিকুল ইসলামের সমর্থনে প্রচারণা ও মিছিলে অংশগ্রহণ করে। এসময় তাদের মুখে শোনা যায়,‘শেখ হাসিনার সালাম নিন, নৌকা মার্কায় ভোট দিন। আতিক ভাইয়ের সালাম নিন, নৌকা মার্কায় ভোট দিন’। এসময় আরও বিভিন্ন শ্লোগানে মুখরিত হয় গুলশান ২ সহ রাজধানীর ভিবিন্ন এলাকায়।

মিছিলে অংশ নেওয়া মানবিক ঢাকা বাংলাদেশের সাধারণ সম্পাদক সালেহ আহমেদ হৃদয়-সারাদিন ডট নিউজ-কে বলেন, অত্যন্ত সুশৃঙ্খলভাবে আমাদের প্রচার-প্রচারণা চলছে। আমাদের স্যার-আদম তমিজি হকের নেতৃত্বে শুধু একদিন নয়, প্রতিদিনই আমাদের প্রচার প্রচারণা চলে।

জানা যায়, বিশাল গাড়ি-বহর, হাজার হাজার কর্মী ও প্রাইভেট কারের শো-ডাউন দেখে সবাই অবাক হয়েছে। শুধু তাই নয়, নিজস্ব অর্থায়নে সুশৃঙ্খলভাবে এই প্রচার-প্রচারণা চলে। সবই হলো মানবিক ঢাকার কর্মী।

উল্লেখ্য, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন উপনির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন ব্যবসায়ী আদম তমিজি হক। তবে দল থকে আতিকুল ইসলামকে মনোনীত করলে তাঁর পক্ষেই ভিন্নধর্মী প্রচার প্রচারণা করতেন তিনি।

এদিকে মানবিক ও আধুনিক ঢাকা গড়ার শ্লোগানের মাধ্যমে তরুণ এবং নতুন প্রজন্মের মাঝে বেশ সাড়া ফেলেছেন ‘হক গ্রুপ’-এর ব্যবস্থাপনা পরিচালক আদম তমিজি হক। রাজনীতিতে তরুণ নেতৃত্বের সংকটে সবার আগ্রহে পরিণত হয়েছেন তমিজি হক। অনেকের সুদৃষ্টিও রয়েছে তাঁর দিকে।

সারাদিন/৩০ জানুয়ারি/ আরটিএস