মেসি-নেইমারকে ভেদ করে সামনে রোনালদো

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৫:৪৫ অপরাহ্ণ, ৩০/০১/২০২০

মাঠের ফুটবলে ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে লিওনেল মেসি লড়াই বহু আগেকার। তবে এদের সমর্থকরা এনিয়ে হাড্ডাহাড্ডি লড়াই করে। তবে দুইজনের অর্জন খুবই কাছাকাছি। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু দিন আগেও ছিল হিরো বার্সেলোনা মহাতারকার।

তবে সেটা হল কী করে প্রসার বাড়াতে হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। মেসির পাশাপাশি পিএসজি ফরোয়ার্ড নেইমারকেও পেছনে ফেলে এমন এক কীর্তি গড়েছেন জুভেন্টাস ফরোয়ার্ড, যা বাকি দুজনের জন্য বেশ আরাধ্যই!

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি শেয়ারের প্লাটফর্ম ইনস্টাগ্রামে সবার আগে ২০০ মিলিয়ন ফলোয়ারের মাইলফলক ছুঁয়েছেন রোনালদো। যেখানে বিশ্বে ইনস্টাতে আছেনই সবমিলিয়ে ৩৩০ মিলিয়ন ফলোয়ার! মেসি-নেইমার তো বটেই, সিআর সেভেনের পেছনে আছেন সঙ্গীত তারকা আরিয়ানা গ্রান্দে, হলিউড তারকা ও রেসলার ডোয়াইন ‘দ্য রক’ জনসন, সেলেনা গোমেজ, বিয়োন্সেও।

রোনালদোর পরে দ্বিতীয় সর্বোচ্চ ফলোয়ার আরিয়ানা গ্রান্দের, ১৭২ মিলিয়ন মানুষ ইনস্টাগ্রামে ফলো করেন তাকে। ১৬৯ মিলিয়ন ফলোয়ার নিয়ে তিনে ডোয়াইন জনসন।

ইনস্টাতে ফলোয়ারের দিক থেকে বিশাল দূরত্বে পিছিয়ে মেসি। ১৪১ মিলিয়ন অনুসারী অনুসরণ করেন এ আর্জেন্টাইনকে। ব্রাজিলিয়ান নেইমারের ফলোয়ার সংখ্যা ১৩১ মিলিয়ন।

শুধু যে ছবি শেয়ার দিচ্ছেন রোনালদো তাও নয়, স্পন্সর সম্বলিত একেকটি পোস্টের জন্য ৯ লাখ ইউরো করে পকেটে ঢোকান পর্তুগিজ মহাতারকা। যা অনেকের সারা জীবনের রোজগারের থেকেও কয়েকগুণ বেশি! শুধুমাত্র পোস্ট দিয়েই বছরে ৪৮ মিলিয়ন ইউরো কামাই রোনালদোর।

সারাদিন/৩০জানুয়ারি/টিআর