দেশে করোনাভাইরাসে কেউ আক্রান্ত হয়নি: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৯:১৪ অপরাহ্ণ, ২৮/০১/২০২০

দেশে করোনা ভাইরাসে কেউ আক্রান্ত হয়নি বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন,  এই ভাইরাসটি খুবই দ্রুতই ছড়িয়ে পড়ে যায়। এটি যেন আমাদের দেশে যাতে না আসতে পারে সেজন্য সমস্ত ল্যান্ডপোর্ট ও এয়ারপোর্টে সতর্কবার্তা পাঠিয়ে দিয়েছি। এবং ওইখানে আমাদের যেসব স্বাস্থ্যকর্মী রয়েছে তাদেরকে বিভিন্ন পরামর্শও দেয়া হয়েছে।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) সংক্রামক এই ভাইরাস নিয়ে সচেতনতা ও করণীয় সম্পর্কে সচিবালয়ে এক আন্তঃমন্ত্রণালয় সভার পর সাংবাদিকদের সাথে কথা বলেন তিনি।

এই ভাইরাসে কেউ শনাক্ত না হওয়ায় আপাতত চীন সফর না করার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

এদিকে চীনের উহান শহরে অধ্যয়নরত শিক্ষার্থীদের দেশে ফিরিয়ে আনার প্রস্তুতি নিলেও চীনের নিষেধাজ্ঞায় এখনই তা সম্ভব হচ্ছে না বলেও উল্লেখ করেন তিনি।  তাদের ফিরিয়ে আনতে আরো দুই সপ্তাহ সময় লাগবে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয় বলেও জানান মন্ত্রী।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই মুহূর্তে প্রয়োজন নেই, প্রয়োজনীয়তা ফিলও করিনি। এই মুহূর্তে কোনো বিশেষজ্ঞ টিম পাঠানোর প্ল্যান আমাদের নেই। প্রয়োজন হলে আমরা ভবিষ্যতে চিন্তা করব।

স্বাস্থ্যমন্ত্রী ড. জাহেদ মালিক বলেন, এই ভাইরাসটি খুবই দ্রুতই ছড়িয়ে পড়ে যায়। এটি যেন আমাদের দেশে যাতে না আসতে পারে সেজন্য সমস্ত ল্যান্ডপোর্ট ও এয়ারপোর্টে সতর্কবার্তা পাঠিয়ে দিয়েছি। এবং ওইখানে আমাদের যেসব স্বাস্থ্যকর্মী রয়েছে তাদেরকে বিভিন্ন পরামর্শও দেয়া হয়েছে।