শ্রমিক লীগের সাবেক সভাপতি শুক্কুর মাহমুদ মারা গেছেন

নারায়ণগঞ্জ সংবাদদাতানারায়ণগঞ্জ সংবাদদাতা
প্রকাশিত: ২:৪৩ অপরাহ্ণ, ২৮/০১/২০২০

প্রবীণ রাজনীতিবিদ জাতীয় শ্রমিক লীগের সদ্য বিদায়ী সভাপতি শুক্কুর মাহমুদ আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার (২৭ জানুয়ারি) মধ্যরাতে নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর।

শুক্কুর মাহমুদ বাংলাদেশ জাহাজি শ্রমিক লীগ ও নৌ-যান শ্রমিক ইউনিয়নের সভাপতি। তার মৃত্যুর সংবাদে নারায়ণগঞ্জ বন্দরসহ নেতাকর্মীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

পারিবারিক সূত্রে জানা যায়, সোমবার দিবাগত রাত দেড়টায় নিজ বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান শুক্কুর মাহমুদ। মঙ্গলবার (২৮ জানুয়ারি) বাদ জোহর শহরের ডিআইটি জামে মসজিদ প্রাঙ্গণে মরহুমের প্রথম জানাজা এবং বাদ আছর বন্দর কদম রসূল দরগায় দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

আর বাদ আছর ঢাকা বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বাদ এশা কদম রসুল দরগাহ শরীফে মরহুমের জানাজা শেষে নবীগঞ্জ বাগ-ই-জান্নাত কবরস্থানে তার মরদেহ দাফন করা হবে।

তার মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। মঙ্গলবার এক শোক বার্তায় প্রধানমন্ত্রী মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

এদিকে শুক্কুর মাহমুদের মৃত্যুতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের মঙ্গলবার এক শোক বিবৃতিতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

সারাদিন/২৮জানুয়ারি/টিআর