উন্নয়ন প্রকল্পসমূহ বাস্তবায়নের জন্য কড়া নির্দেশ মৎস্য প্রতিমন্ত্রীর

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৬:৪০ অপরাহ্ণ, ২৭/০১/২০২০

সময়ানুযায়ী উন্নয়ন প্রকল্পসমূহ বাস্তবায়নের জন্য প্রকল্প পরিচালকদের কড়া নির্দেশ দিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মো: আশরাফ আলী খান খসরু। প্রতিমন্ত্রী প্রকল্প পরিচালকদের উদ্দেশে বলেন, উন্নয়ন প্রকল্পসমূহের কোনো কাজ যাতে অসম্পন্ন না থাকে এবং কোন টাকা যেন ফেরত না দিতে হয় সেভাবে গুরুত্ব দিয়ে কাজ করুন।

প্রতিমন্ত্রী সোমবার (২৭ জানুয়ারি) মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে উন্নয়ন প্রকল্পসমূহের গত বছরের ডিসেম্বর পর্যন্ত বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় এসব কথা বলেন। প্রাণিসম্পদের উন্নয়ন এবং প্রাণিজ আমিষ নিশ্চিতকরণে আরও বেশী ও বড় প্রকল্প নেয়ারও আহ্বান জানান মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী।

চলতি ২০১৯-২০ অর্থবছরে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় ৩৮টি প্রকল্প বাস্তবায়ন করছে। এসব প্রকল্পসমূহের অনুকূলে মোট বরাদ্দ রয়েছে ১৬২৬ কোটি টাকা, যার মধ্যে জিওবির ৭৬০ কোটি এবং প্রকল্প সাহায্য হিসেবে ৮৬৬ কোটি টাকা রয়েছে। গত বছরের ডিসেম্বর পর্যন্ত প্রকল্পগুলোর বাস্তবায়নের গড় অগ্রগতি ১৭ দশমিক ৬১ শতাংশ যেখানে জাতীয় গড় অগ্রগতি ২৬ দশমিক ৩৭ ভাগ। এ পর্যালোচনা সভায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, অতিরিক্ত সচিব (প্রাণিসম্পদ-২) কাজী ওয়াছি উদ্দিন এবং প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবদুল জব্বার শিকদারসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালকগণ উপস্থিত ছিলেন।

সারাদিন/২৭জানুয়ারি/টিআর