তাবিথ আওয়ালের ইশতেহার ঘোষণায় ৯৫টি প্রতিশ্রুতি

জেষ্ঠ্য প্রতিবেদকজেষ্ঠ্য প্রতিবেদক
প্রকাশিত: ৩:৫৯ অপরাহ্ণ, ২৭/০১/২০২০

ঢাকা উত্তর সিটি করপোরেশনের বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল নগর প্রশাসনকে সঠিক ভাবে নাগ‌রিক সেবা ওয়ার্ড পর্যা‌য়ে বি‌কেন্দ্রীকরণ করা সহ ১৯ দফায় ৯৫ প্রতিশ্রুতি দিয়ে ইশ‌তেহার ঘোষণা করেছেন। সোমবার (২৭ জানুয়ারি) রাজধানীর গুলশা‌নে ইমানুয়্যেলস ব্যাংকুয়েট হলে তিনি এই ইশ‌তেহা‌র ঘোষণা করেন।

তা‌বিথ আউয়াল ব‌লেন, ঢাকা সি‌টি‌তে মশার উপদ্রপ এক‌টি অন্যতম সমস্যা। বর্তমান সরকার ও মেয়রেরা মশা নিধ‌নে বার বার ব্যর্থ হ‌য়ে‌ছেন। আমি নির্বা‌চিত হ‌লে বছরব্যাপী মশা নিধ‌নে কার্যক্রম ব্যবস্থা গ্রহণ কর‌বো। এছাড়া যানজট নিরস‌নে কাজ কর‌বো। বায়ুদূষণ রো‌ধে কার্যকর উদ্যোগ নেব।

তিনি বলেন, নগর প্রশাসন ক‌রে নাগ‌রিক সেবা ওয়ার্ড পর্যা‌য়ে বি‌কেন্দ্রীকরণ করা হ‌বে। নগর সরকার ক‌রে মানু‌ষের নিরাপত্তা নি‌শ্চিত করা হ‌বে।

‌তাবিথ আউয়ালের প্রতিশ্রুতির মধ্যে আরও যেসব বিষয় রয়েছে সেগুলো হলো, দূষণমুক্ত, পরিচ্ছন্ন ঢাকা, মশক নিয়ন্ত্রণ, যানজট ব্যবস্থাপনা, গণপরিবহন, সড়ক নিরাপত্তা, অবকাঠামো, স্বাস্থ্যসেবা, নারী শিশু ও প্রতিবন্ধী বান্ধব ঢাকা, নিরাপত্তা ও দুর্যোগ ব্যবস্থাপনা, নিরাপদ পানি, নিরাপদ খাদ্য, পাবলিক টয়লেট, ক্ষুদ্র ব্যবসা, ইন্টেলিজেন্ট সিটি অপরাধ দমন ও বিনোদন, আবাসন।

ইশ‌তেহার ঘোষণার সময় উপ‌স্থিত ছি‌লেন বিএন‌পি মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী ক‌মি‌টির সদস্য ব্যা‌রিস্টার গ‌য়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সে‌লিমা রহমান, জেএস‌ডির সভাপ‌তি আ স ম আব্দুর রব, বিএন‌পির ভাইস চেয়ারম্যান আলতাফ হো‌সেন চৌধুরী, রুহুল আলম চৌধুরী, শামসুজ্জামান দুদু, মো. শাহজাহান, আব্দুল আউয়াল মিন্টু, বিএন‌পি চেয়ারপারস‌নের উপ‌দেষ্টা জয়নাল আ‌বদিন ফারুক প্রমুখ।

সারাদিন/২৭জানুয়ারি/টিআর