ঘুমের রোগ ধরবে হুয়াওয়ে ব্র্যান্ড ফোর, প্রয়োজন নেই চার্জিং ক্যাবল

তথ্যপ্রযুক্তি ডেস্কতথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২:৩১ অপরাহ্ণ, ২৬/০১/২০২০

অত্যাধুনিক নতুন হুয়াওয়ে ব্র্যান্ড ফোর বাজারে ছেড়েছে চীনে প্রযুক্তি জায়ান্ট হুয়াওয়ে। প্রতিষ্ঠানটি সর্বশেষ এই ফিটনেস ব্যান্ডটি ছয় ধরনের ঘুমের রোগ শনাক্ত করতে সক্ষম । শুধু তাই নয়, এটি রয়েছে বিল্ট ইন ইউএসবি। ফলে কোন চার্জিং কেবেল ছাড়া সহজেই ডিভাইসটি চার্জ করে নেওয়া যাবে।

আন্তর্জাতিক গণমাধ্যমের বরাতে জানা যায়, স্মার্টফোনের সাথে কানেক্ট থেকে ফিটনেস ও নোটিফিকেশনের তথ্য দেবে এই ব্যান্ড। এটিতে থাকছে ২.৫ডি কালারফুল টাচস্ক্রিন। এই ফিটনেস ব্যান্ডে রয়েছে বিল্ট ইন ইউএসবি। ফলে কোন চার্জিং কেবেল ছাড়া সহজেই ডিভাইসটি চার্জ করে নেওয়া যাবে।

গত বছর অক্টোবর মাসে চিনে লঞ্চ হয়েছিল এই ফিটনেস ব্যান্ড। অবশেষে ভারতে এই প্রোডক্ট নিয়ে এল হুয়াওয়ে।

স্পেসিফিকেশন

এটিতে এ থাকছে একটি ০.৯৬ ইঞ্চি টিএফটি ডিসপ্লে। ডিসপ্লের উপরে থাকছে ২.৫ডি কার্ভড ডিসপ্লে। ফিটনেস ব্যান্ডের ভিতরে থাকছে একটি অ্যাপোলো থ্রি চিপসেট। থাকছে তিন অ্যাক্সিস অ্যাক্সেলেরোমিটার, ইনফ্রারেড সেন্সর আর অপটিকাল হার্ড রেট সেন্সর।

এছাড়াও বিভিন্ন ইনডোর ও আউটডোর ফিটনেস অ্যাক্টিভিটি ট্র্যাক করতে পারবে নতুন ব্র্র্যান্ড ফোর। এছাড়াও ব্যান্ড থেকেই মেসেজ ও ফোন কল করা যাবে। এই জন্য স্মার্টফোনের সাথে শুধু কানেক্ট থাকতে হবে। এছাড়াও থাকছে ফাইন্ড মাই ফোন আর রিমোট শাটার ফিচার।

এটিতে থাকছে একটি বিল্ট ইন ইউএসবি প্লাগ। সরাসরি যে কোনো ইউএসবি পোর্টে কানেক্ট করে সহজে চার্জ করে নেওয়া যাবে। এই জন্য সাথে আলাদা চার্জার বা কেবেল সাথে রাখতে হবে না। হুয়াওয়ে ব্র্যান্ড ফোরের ভিতরে থাকছে ৯১ মিলিআওয়ারের ব্যাটারি। কোম্পানির দাবি এক চার্জে ৯ দিন চলবে এই ফিটনেস ব্যান্ড।

গত বছর অক্টোবর মাসে চিনে লঞ্চ হয়েছিল এই ফিটনেস ব্যান্ড। অবশেষে ভারতে এই প্রোডক্ট নিয়ে এল হুয়াওয়ে। এটির দাম ১৯৯৯ রুপি।

সারাদিন/২৬জানুয়ারি/ আরটিএস