বাংলাদেশ বুড্ডিস্ট ডক্টরস অ্যাসোসিয়েশনের বার্ষিক সভা ও ফ্যামিলি নাইট অনুষ্ঠিত

চট্টগ্রাম সংবাদদাতাচট্টগ্রাম সংবাদদাতা
প্রকাশিত: ১০:২১ পূর্বাহ্ণ, ২৬/০১/২০২০

বাংলাদেশ বুড্ডিস্ট ডক্টরস অ্যাসোসিয়েশনের বার্ষিক সভা ও ফ্যামিলি নাইট অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৪ জানুয়ারী) চট্টগ্রাম সিনিয়র ক্লাব হল রুমে এই সাধারন সভা ও ফ্যামিলির নাইট অনুষ্ঠিত হয়।

এ সময়  বাংলাদেশবুড্ডিস্ট ডক্টরস অ্যাসোসিয়েশনের বৈজ্ঞানিক সেমিনার ,সাধারণ সভা ও ফ্যামিলি নাইট অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি ডা. প্রীতি বড়ুয়ার সভাপতিত্বে সংগঠনের মহাসচিব ডা. কল্যান বড়ুয়া ও অর্থ সম্পাদক ডা. স্নেহাশিস বড়ুয়া রিপোর্ট পেশ করেন।

এছাড়াও শোক প্রস্তাব পাঠ করেন ডা. প্রসূন বড়ুয়া। মঙ্গলাচরণ ও জাতীয় সংগীত এর মাধ্যমে সভার কাজ শুরু হয়।

বৈজ্ঞানিক সেমিনারে নিবন্ধ পাঠ করেন ডা. শিউলি বড়ুয়া ও ডা. প্রসেনজিৎ বড়ুয়া। সেমিনারে সভাপতিত্ব করেন প্রবীণ চিকিৎসক ডা. ডি পি বড়ুয়া। এছাড়াও প্যানেল এক্সপার্ট হিসেবে ছিলেন অধ্যাপক শর্মিলা বড়ুয়া ও অধ্যাপক অনুপম বড়ুয়া।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ডা. তরুণ তপন বড়ুয়া ও ডা. স্নেহাশিস বড়ুয়া । সদ্যপাশ কৃত এমবিবিএস ও পোস্ট গ্রাজুয়েট বৌদ্ধ চিকিৎসকদের সম্মাননা প্রদান করা হয়।

ডা.বিদ্যুৎ বড়ুয়ার সম্পাদনায় প্রকাশিত বৌদ্ধ চিকিৎসকদের পূর্ণ বিবরণ সংবলিত বৌদ্ধ চিকিৎসক ডিরেক্টরীর মোড়ক উন্মোচন করা হয়।

পরবর্তীতে ইউ এস টি সি এর সাবেক ভিসি অধ্যাপক ডা. প্রভাত রঞ্জন বড়ুয়াকে সভাপতি ও ডা. তরুণ তপন বড়ুয়াকে মহাসচিব করে বি বি ডি এর নতুন কমিটি ঘোষিত হয়।

সভায় উল্লেখযোগ্যদের মধ্যে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া , ইউ এস টি সি এর সাবেক ভিসি অধ্যাপক ডা. প্রভাত রঞ্জন বড়ুয়া,অধ্যাপক ডা. চিরঞ্জীব বড়ুয়া , ঢাকা সোহরাওয়ার্দী হাসপাতলের পরিচালক অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া , ডা. বসুবন্ধু বড়ুয়া , ডা. প্রীতীশ বড়ুয়া , ডা. মনোজ বড়ুয়া , অধ্যাপক ডা. প্রীতি প্রসূন বড়ুয়া ,ডা. উত্তম বড়ুয়া যীশু ,ডা.ভাগ্যধন বড়ুয়া, ডা রূপম তালুকদার বাবলা ও ডা হিমাদ্রী বড়ুয়া সহ প্রমুখ।

সন্ধ্যায় ফ্যামিলি নাইট অনুষ্ঠানে ডা.শর্মিষ্ঠা বড়ুয়ার উপস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে চ্যানেল আই সেরা কণ্ঠের মৌমিতা বড়ুয়া ও চৈতী মুৎসুদ্দীর গান , জাদুকর সালাউদ্দিন এর জাদু ও নৃত্য পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

সারাদিন/২৬ জানুয়ারি/